মঙ্গলবার, ২০শে আগস্ট, ২০১৯ ইং ৫ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

ইংল্যান্ডকে বিশ্বকাপ আয়োজন থেকে নিষিদ্ধ করা উচিৎ!

news-image

স্পোর্টস ডেস্ক : যে মাঠে ঠাকা উচিৎ ছিল ব্যাট-বলের ধুন্ধুমার লড়াই, বৃষ্টির সে মাঠ এভাবেই পড়ে থাকছে অকেজো হয়ে।
চলতি ক্রিকেট বিশ্বকাপের ১৩ দিন না পেরোতেই তিনটি ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছে। ইংল্যান্ডের গ্রীষ্মের আবহাওয়ার খামখেয়ালিতে সামনে পরিত্যক্ত ম্যচের এই সংখ্যা বাড়তে পারে আরও। ক্রিকেটভক্তদের তাই এখন প্রশ্ন, ইংল্যান্ডের আবহাওয়ার এই চিরচেনারূপ জানার পরেও কেন দেশটিতে বারবার ফেলা হয় বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ আসর?

অন্যসব সাধারণ ক্রিকেটপ্রেমীর মতো একই প্রশ্ন ছুঁড়ে দিলেন ভারতীয় জাতীয় কংগ্রেসের নেতা শশী থারুর। ইংল্যান্ড ও ওয়েলসে একের পর এক ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হতে দেখে যারপরানই বিরক্ত তিনি। বৃষ্টির কারণে যে শঙ্কায় আছে দুই চিরপ্রতিদ্বন্দী ভারত-পাকিস্তানের লড়াইও!

টুইটারে শশী লিখেছেন, হয় ইংল্যান্ডকে আইসিসি টুর্নামেন্ট আয়োজন থেকে নিষিদ্ধ করা উচিৎ, নতুবা এমসিসির উচিৎ ছাদ ঢাকা স্টেডিয়ামের পেছনে বিনিয়োগ করা।

বৃষ্টির কারণে গতকাল (১১ জুন) বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচটি পণ্ড হয়ে গেছে। টাইগারদের সেমিফাইনাল স্বপ্নের পথে এই ম্যাচটি ছিল খুবই গুরুত্বপূর্ণ। আগের দিন বৃষ্টির কারণে ওয়েস্ট ইন্ডিজ-দক্ষিণ আফ্রিকা ম্যাচটিও পরিত্যক্ত হয়েছিল। ৭ জুন পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচটিরও একটি বলও মাঠে গড়ায়নি এই বৃষ্টির কারণে। সব মিলিয়ে পাওয়া আভাস অনুযায়ী এবার সবচেয়ে বেশি পরিত্যক্ত ম্যাচের রেকর্ডই গড়তে চলেছে ক্রিকেট বিশ্বকাপ!

এমন পরিস্থিতিতে অনেকেই আইসিসিকে ধুয়ে দিচ্ছেন লীগ পর্বের ম্যাচে রিজার্ভ ডে না রাখার কারণে। তবে আইসিসি এই আবহাওয়াকে বলছে ‘একাবারেই অনাকাঙ্ক্ষিত’!