শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০১৯ ইং ৬ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

বিকালে মুখোমুখি হচ্ছে নিউজিল্যান্ড-ভারত

news-image

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচে আজ মুখোমুখি হতে যাচ্ছে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা নিউজিল্যান্ড ও চতুর্থ স্থানে থাকা ভারত।

বৃহস্পতিবার (১৩ জুন) বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় নটিংহ্যামে খেলাটি শুরু হবে। বিটিভি গাজী টিভি, মাছরাঙা টিভি, স্টার স্পোর্টস ওয়ান ও টু খেলাটি সরাসরি সম্প্রচার করবে।

দুই দলের ব্যাটিং-বোলিং শক্তি সমানে সমান বলাই যায়। শিখর ধাওয়ানের ইনজুরি কিছুটা চাপে ফেলবে বিরাট কোহলির দলকে। বিশ্বকাপ শুরুর আগে প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হার বাজে হার ভারতকে প্রশ্নবানে জর্জরিত করেছিল। কিউইদের কাছে মাত্র ১৭২ রানে অলআউট হয়ে নিজেরাই সমালোচনা উসকে দিয়েছিলে টিম ইন্ডিয়া।

দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়ার বিপক্ষে সহজ জয় প্রমাণ দিয়েছে ভারতের শক্তিমত্তা। মিলেছে অনেক প্রশ্নের উত্তরও। নতুন বলে এখন পর্যন্ত বিশ্বকাপের সেরা জুটি জাসপ্রীত বুমরাহ ও ভুবনেশ্বর কুমার। হার্দিক পান্ডিয়া দেখিয়ে যাচ্ছেন তার অলরাউন্ড নৈপুণ্য। ফর্মে আছেন অধিনায়ক বিরাট কোহলি ও তার ডেপুটি রোহিত শর্মাও। ছন্দ আছেন স্পিন জুটি কুলদ্বীপ যাদব ও যুজবেন্দ্র চাহাল।

নিউজিল্যান্ডের বিশ্বকাপে বড় প্রাপ্তি, মার্টিন গাপটিল ও রস টেলরের রানে ফেরা। সুইংয়ে পাল্লা দিতে প্রস্তুত লুকি ফার্গুসন-ট্রেন্ট বোল্ট-টিম সাউদি জুটি। ব্যাটে-বলে সমান ফর্মে অলরাউন্ডার জেমি নিশাম।

ম্যাচে নজর থাকবে যাদের দিকে

লুকি ফার্গুসন (নিউজিল্যান্ড) : নিউজিল্যান্ডের তুরুপের তাস এই স্টাইলিশ ক্রিকেটার। তার নিরীহ রানআপ দেখে কারোর বোঝার উপায় নেই যে তিনি বর্তমান বিশ্বের সবচেয়ে গতিময় বোলারদের একজন। বল হাতে আগুনের গোলা ছুঁড়তে জানেন ফার্গুসন। নিয়মিতই বল করেন ১৫০ কিলোমিটার গতিবেগে। বাউন্সার তার মূল শক্তি, একইসঙ্গে দিতে জানেন পারফেক্ট ইয়র্কার। আজ গতির ঝড় তুলে ফেললে বিপদে পড়ে যাবে টিম ইন্ডিয়া।

বিরাট কোহলি (ভারত) : তিনি যখন মাঠে নামেন, প্রতিপক্ষের বোলারদের জন্য তা চিন্তার কারণ না হয়ে উপায় থাকে না। টেন্ডুলকারের সব চাইতে বেশি ওয়ানডে সেঞ্চুরির রেকর্ড ভাঙার প্রত্যাশায় থাকা কোহলি ইতোমধ্যেই করে ফেলেছেন ৪১টি সেঞ্চুরি। বিশ্বের সবচেয়ে ধারাবাহিক ব্যাটসম্যান কোহলির কাছে ব্যাট একটা অস্ত্রের মতো। মাঠে নিজের সেরাটা দিতে তার কোনো জুড়ি নেই। চাপ জয় করার ক্ষমতা সামর্থ্য সবই আছে এই ব্যাটসম্যানের।

আবহাওয়া

স্থানীয় সময় ভোর ৪টা, সকাল ৭টা এবং সকাল ১০টা অর্থাৎ টসের সময়ে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দুপুর একটা থেকে রৌদ্রজ্জ্বল আবহাওয়ার দেখা মিলতে পারে। ম্যাচ মাঠে গড়ানোর সম্ভাবনা বেশি থাকলেও নির্ধারিত ৫০ ওভারের খেলা নাও হতে পারে।

পিচ

আজকের ম্যাচে যে পিচে খেলা হবে তাতে ঘাস থাকবে না। বলা চলে ন্যাড়া উইকেটই দুই দলের জন্য অপেক্ষা করছে। টসে জিতে আগে ফিল্ডিং বেছে নেয়ার প্রবণতায় থাকবে।

সম্ভাব্য একাদশ :

নিউজিল্যান্ড : মার্টিন গাপটিল, কলিন মুনরো / হেনরি নিকোলস, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেলর, টম ল্যাথাম (উইকেটরক্ষক), জেমি নিশাম, মিশেল স্যান্টনার, কলিন ডি গ্র্যান্ডহোম, টিম সাউদি / ম্যাট হেনরি, লুকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট

ভারত : রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি (অধিনায়ক), দীনেশ কার্তিক / বিজয় শঙ্কর, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), কেদার যাদব, হার্ডিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, কুলদ্বীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, জাসপ্রিত বুমরাহ।

এ জাতীয় আরও খবর

২৪ ঘণ্টার জন্য সিলগালা ধানমন্ডি ক্লাব

বছরে প্রায় তিন হাজার মানুষ ইসলাম গ্রহণ করছে নরওয়েতে

আবুধাবি পৌঁছেছেন প্রধানমন্ত্রী

ক্যাসিনো খালেদকে যুবলীগ থেকে বহিষ্কার

ক্যাসিনো পরিচালনাসহ নানা অভিযোগে সমালোচিত নবীনগরের মোমিনুল হক সাঈদ

ফেসবুক ভেঙে দেয়ার প্রস্তাব প্রত্যাখ্যান করলেন জাকারবার্গ

শামীমের ডেরায় মিললো ২ কোটি টাকা, ১৬৫ কোটির এফডিআর চেক

অস্ট্রেলিয়ান সিনেটরের মাথায় ডিম ভাঙা বালক ইলে ম্যাগাজিনের প্রচ্ছদে

চট্টগ্রামে গা ঢাকা দিয়েছে জুয়ার আসর পরিচালনায় জড়িতরা

এইচএসসি পাসে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরে চাকরির সুযোগ

যুদ্ধের জন্য প্রস্তুতি শুরু করেছে ইরান

প্রেমিকের সাথে পালানো স্ত্রী, স্বামীকে বললেন ‘টেনশন করোনা’!