বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০১৯ ইং ৩রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

বিজয়নগরে স্বতন্ত্র প্রার্থী বেসরকারিভাবে নির্বাচিত

news-image

সাইফুর রহমান বিজয় : নির্বাচনে বিভিন্ন অনিয়ম বিশৃঙ্খলা ভোট জালিয়াতির অভিযোগের মধ্য দিয়ে শেষ হলো বিজয়নগর উপজেলা নির্বাচন। পঞ্চম ধাপের উপজেলা নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় ইভিএম এর মাধ্যমে ভোটগ্রহন হয়।

এই নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগর উপজেলায় বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী নাছিমা লুৎফর রহমান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট তানভীর ভূঁইয়া।

মঙ্গলবার (১৮ জুন) সকাল ৯ টা থেকে ৬৩টি ভোট কেন্দ্রে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ভোটগ্রহন চলে বিকেল ৫টা পর্যন্ত। এই উপজেলায় চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পুরুষ পদে ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রতিদ্বন্দ্বীতা করেন।

এখানে মোট ভোটারের সংখ্যা ১ লক্ষ ৭১ হাজার ৩৬৩ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৮৭ হাজার ৪৯০ এবং নারী ভোটার ৮৩ হাজার ৮৭৩জন। নির্বাচনকে সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ১শ বিজিবি, ২৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, আনসারসহ বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছিল।

এছাড়াও একই দিনে জেলার বাঞ্চারামপুর উপজেলায় প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় এখানে কোন পদেই নির্বাচন হচ্ছে না। এ উপজেলায় নৌকা প্রতীকে আওয়ামীলীগের চেয়ারম্যান প্রার্থী সিরাজুল ইসলাম বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন।