মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০১৯ ইং ৭ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

‘মসজিদের জন্য টাকা’ দেয়া লাগবে কলেজে ভর্তি হতে

news-image

নিউজ ডেস্ক।।  চট্টগ্রামের সাতকানিয়া সরকারি কলেজের ২০১৯-২০ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণিতে ভর্তি ফি নিয়ে তৈরি হয়েছে জটিলতা। সোমবার (২৪ জুলাই) কলেজের ওয়েবসাইটে দেওয়া বিজ্ঞপ্তিতে দেখা যায়, ভর্তি ফিসের হারে মুসলিমদের জন্য একরকম এবং অমুসলিমদের জন্য আরেক রকমের ফি নির্ধারণ করেছে কলেজ কর্তৃপক্ষ।

এতে একাদশে ভর্তিতে মুসলিমদের জন্য ২৭৪০ টাকা এবং অমুসলিমদের জন্য ২৫৯০ টাকার কথা উল্লেখ করা হয়। তাতে ১৫০ টাকার পার্থক্য দেখা গেছে।

একাধিক শিক্ষার্থী বাংলা’কে অভিযোগ করে বলেন, ‘নিয়ম বহির্ভূতভাবে রেজুলেশনের বাইরে শিক্ষার্থীদের থেকে টাকা আদায় বে-আইনি। এসব কারণে শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। বিভাগের সাথে সংশ্লিষ্ট নয় সেসব উন্নয়নমূলক ফি দিতে তারা রাজি না। ফি দিলে মুসলিম-অমুসলিম সবার ফি এক হতে হবে। এ ধরণের ফি আদায়ের ঘটনায় সবমহলে বিস্ময়ের সৃষ্টি হয়েছে।

এদিকে এমন ঘটনার একদিন পর আজ মঙ্গলবার (২৫জুন) কলেজের অধ্যক্ষ স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তি কলেজের ওয়েবসাইটে দেওয়া হয়েছে। তাতে বলা হয় মুসলিম এবং অমুসলিম ছাত্র-ছাত্রীদের নির্ধারিত টাকার মধ্যে ১৫০ টাকার ব্যবধান থাকায় একটা ভুল ধারণার সৃষ্টি হয়েছে। উক্ত বিষয়ে সকলকে জানানো যাচ্ছে যে, মুসলিম ছাত্র-ছাত্রীদের জন্য নিধারিত অতিরিক্ত ১৫০ টাকা মসজিদ তহবিল বাবদ নেয়া হয়। অমুসলিম ছাত্র-ছাত্রীদের থেকে মসজিদ তহবিল ফি বাবদ কোন টাকা নেয়ার বিধান না থাকাই অমুসলিম ছাত্র-ছাত্রীদের জন্য মসজিদ তহবিল ফি বাবদ কোন টাকা নির্ধারণ করা হয়নি।

এ ব্যাপারে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর কৃষ্ণ চন্দ্র দত্তকে একাধিকবার ফোন দেয়া হলেও তার ফোন রিসিভ হয়নি। উৎস: বাংলা রিপোর্ট।

এ জাতীয় আরও খবর

শেখ হাসিনার হাতকে শক্তিশালি করতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে : ড. মো. এনামুর রহমান

সঙ্গীত শিল্পী ইমতিয়াজ খানের দাফন সম্পন্ন : আজ দোয়া মাহফিল

স্বামীর পরকীয়ায় বাঁধা ও যৌতুক না দেয়ায় স্ত্রীকে হত্যার চেষ্টা!

রংপুরের পীরগাছায় ভাড়া নিয়ে দোকান দখল করার অভিযোগ

ঢাকা থেকে শিয়ালের মাংস এনে ব্রাহ্মণবাড়িয়ায় রেস্টুরেন্টে বিক্রি করছে একটি চক্র

নাসিরনগরে‘রেড কিং’ব্র্যান্ডের শো-রুম উদ্বোধন

প্রথম সন্তানের মা হলেন মা হলেন শে মিচেল

রোহিঙ্গাদের জন্য রাজনৈতিক-অর্থনৈতিক সহযোগিতা অব্যাহত রাখবে ইইউ

রাজনৈতিক রং দেখে সহযোগিতা করি না, বললেন নোবেলজয়ী অভিজিৎ

ফের বাংলাদেশিদের জন্য উন্মুক্ত হলো সিচেলেসের শ্রমবাজার

দুই বাংলার তারকামেলা

সংবাদপত্রের স্বাধীনতা খর্ব : প্রথম পাতার লেখা মুছে প্রতিবাদ