মঙ্গলবার, ২রা জুলাই, ২০১৯ ইং ১৮ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

রিফাতের হত্যাকারীদের পক্ষে দাঁড়াবেন না, আইনজীবীদের প্রতি নাসিম

news-image

আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ নাসিম এমপি রিফাত হত্যাকারীসহ খুনীদের পক্ষে আদালতে না দাঁড়াতে আইনজীবীদের প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, ‘বেশি টাকা নিয়ে আপনারা এই সন্ত্রাসীদের পক্ষে দাঁড়াবেন না। আপনারা বিবেক দিয়ে বিষয়টি বিবেচনা করবেন। শুধু টাকার জন্য খুনিদের পক্ষ কেন নিবেন? সন্ত্রাসীদের আইনি সহায়তা দেবেন না। তাদের পক্ষে দাঁড়াবেন না।’

শহীদ জননী জাহানারা ইমামের ২৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শুক্রবার রাজধানীর শিল্পকলা একাডেমীর মহরা কক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাউকে খাতির করেন না। তিনি বিশ্বজিৎ ও নুসরাত হত্যাকাণ্ডের বিচার করেছেন। রিফাতকে খাতির করেননি। বরগুনার রিফাত হত্যাকারীর রাজনৈতিক ও প্রশাসনিক আশ্রয় দাতাদের গ্রেফতারের আহ্বান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, এরা রাজনৈতিক আশ্রয়ে থেকে এইসব সন্ত্রাসী কর্মকাণ্ড চালায়। এদের স্থানীয় পুলিশও সহযোগিতা করে। এরা সন্ত্রাসী। তাদের কোনো দল নেই। এরা বিএনপি-জামায়াতের চেয়েও ভয়ঙ্কর। শহীদ জননী জাহানারা ইমামের সম্পর্কে তিনি বলেন, তিনি ছিলেন একজন মহিয়সী নারী। তিনি ক্যান্সার নিয়ে ঘাতকদের বিচারের দাবিতে আন্দোলন করেছেন। তিনি শেষ পর্যন্ত রাষ্ট্রদ্রোহী মামলা নিয়ে মৃত্যুবরণ করেছেন। এই মামলা হয়েছিল বিএনপির আমলে। এ জন্য খালেদা জিয়ার বিচার হওয়া উচিত।

আয়োজক সংগঠনের নেত্রী দিনাত জাহান মুন্নির সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য মোজাফ্ফর হোসেন পল্টু, সাবেক খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম প্রমুখ বক্তব্য দেন।

এ জাতীয় আরও খবর

৫ উপায় বিকাশে প্রতারণার ফাঁদ চেনার

গ্যাসের দাম: বাংলাদেশে বেড়েছে ১৭৫ টাকা, ভারতে কমেছে ১০০ টাকা!

৬ কোটি টাকা লুটপাট জুন ক্লোজিংয়ের নামে

এই ভারী অস্ত্রের উৎস কী, গন্তব্য কোথায়

জানেন কি, আম্পায়ারদের আয় কত?

নরসিংদীতে ‘লাশের টাকা’ আত্মসাৎ করলেন আ’লীগ চেয়ারম্যান! (ভিডিও)

ক্যালসিয়ামের চাহিদা পূরণ ও মৌসুমী ভাইরাসের আক্রমণ থেকে রক্ষা করে আমড়া

কলেজ ছাত্রীকে ছুরিকাঘাত প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায়

স্ত্রী-সন্তানসহ ৯ জনকে হত্যা পরকীয়া সন্দেহে

ভালো ছাত্রী হওয়ায় দুই বছর ধরে ধর্ষণ!

নুসরাত হত্যা মামলা : দুই মাদ্রাসাছাত্রী আদালতে বর্ণনা দিল সিরাজের কুকীর্তির

টস জিতলে ব্যাটিং না বোলিং করবেন মাশরাফি? জানালেন নিজেই!