শনিবার, ১৯শে অক্টোবর, ২০১৯ ইং ৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

সাইফউদ্দিন স্টার্ককে ছাড়িয়ে গেলেন

news-image

স্পোর্টস ডেস্ক : চলতি বিশ্বকাপে দুর্দান্ত বোলিং করছেন মোহাম্মদ সাইফউদ্দিন। বাংলাদেশ দলের এই উঠতি ক্রিকেটার ইংল্যান্ডের অপরিচিত উইকেটে একের পর এক ইয়র্কার দিয়ে ব্যাটসম্যানদের ফাঁদে ফেলছেন।

এবারের বিশ্বকাপে ইয়র্কার দিয়ে ব্যাটসম্যানদের বিপদে ফেলা বোলারদের তালিকায় শীর্ষ দুইয়ে রয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন। পাঁচ ম্যাচে ৩৬টি ইয়র্কার দিয়েছেন শ্রীলংকার কিংবদন্তি তুল্য পেসার লাসিথ মালিঙ্গা। সমান ম্যাচে ২৫টি ইয়র্কার দিয়ে মালিঙ্গার ঠিক পরেই আছেন মোহাম্মদ সাইফউদ্দিন।

আর সাত ম্যাচে ২৪টি ইয়র্কার দিয়ে সেরা তিনে আছেন অস্ট্রেলিয়ার তারকা পেসার মিসেল স্টার্ক। পাঁচ ম্যাচে ১৯টি ইয়র্কার দিয়েছেন আরেক অস্ট্রেলিয়ান পেসার মার্কু স্টইনিস। নিউজিল্যান্ডের তারকা পেসার লুকি ফার্গুনসন ছয় ম্যাচে দিয়েছেন ১৮টি ইয়র্কার। পাঁচ ম্যাচে ১৮টি ইয়র্কার দিয়েছেন ভারতের বর্তমান সময়ের অন্যতম সেরা পেসার জসপ্রিত বুমরাহ।

তবে চলতি বিশ্বকাপে উইকেট শিকারে সবার ওপরে আছেন মিসেল স্টার্ক। অস্ট্রেলিয়ান এ পেসার সাত ম্যাচে ১৯ উইকেট শিকার করে শীর্ষে রয়েছেন। ছয় ম্যাচে ১৬ উইকেট শিকার করে দ্বিতীয় পজিশনে পাকিস্তানের মোহাম্মদ আমির। সাত ম্যাচে ১৬ উইকেট শিকার করে তিনে আছেন ইংল্যান্ডের তরুণ পেসার জফরা আর্চার।

আর ছয় ম্যাচে ১৫ উইকেট শিকার করে চারে নিউজিল্যান্ডের লুকি ফার্গুনসন। আর পাঁচ ম্যাচে ১০ উইকেট শিকার করে এই তালিয়কায় ১০ নম্বর আছেন সাইফউদ্দিন। তার চেয়ে এক ম্যাচ বেশি খেলে ১০ উইকেট শিকার করে ১১ নম্বরে আছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।