শনিবার, ২০শে জুলাই, ২০১৯ ইং ৫ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

হিলি সীমান্ত দিয়ে দেশ ত্যাগের চেষ্টা নয়ন বন্ডের!

news-image

বরগুনা প্রতিনিধি : বরগুনায় প্রকাশ্য দিবালোকে দানবীয় কায়দায় রিফাত শরীফ হত্যার প্রধান আসামি নয়ন বন্ড হিলি সীমান্ত দিয়ে দেশ ত্যাগ করতে চেয়ে ছিল। কিন্তু পুলিশের তৎপরতায় পালাতে পারেনি আসামি নয়ন বন্ড।

এদিকে আলোচিত এই মামলার ৪ দিনেও গ্রেফতার হয়নি প্রধান দুই আসামি নয়ন বন্ড ও রিফাত ফরাজী। এতে কিছু টাকা ক্ষোভ লক্ষ্য করা গেছে জন্য মনে। তবে পুলিশ ৫ জনকে গ্রেফতার করলেও তাদের মধ্যে এজাহারনামায় আসামি মাত্র তিনজন।

তবে শনিবার (২৯ জুন) বরগুনা পুলিশ সুপার মারুফ হোসেন বলেছেন, মামলার সব আসামিকে ২ দিনের মধ্যেই গ্রেফতার করা হবে।

একটি সূত্র জানায়, প্রধান আসামি নয়ন বন্ড দিনাজপুরের হিলি সীমান্ত দিয়ে দেশ ত্যাগের চেষ্টা করেছিল। কিন্তু সীমান্তে রেড অ্যালার্ট থাকায় সে পালাতে ব্যর্থ হয়। তবে পুলিশ বলছে, তাদের কাছে এ ব্যাপারে কোনো তথ্য নেই। অপর এক সূত্রে জানা গেছে, পুলিশের সোর্স হিসেবেও কাজ করত খুনি নয়ন বন্ড।

এক ঘনিষ্ঠ আত্মীয় জানান, বরগুনা শহরের ৭নং ওয়ার্ডের বাসায় মাকে নিয়ে থাকলেও নয়ন বন্ডের আদি বাড়ি পটুয়াখালী জেলার দশমিনা উপজেলায়। বরগুনায় জমি কিনে বাড়ি করেছে তার সিঙ্গাপুর প্রবাসী বড় ভাই মিরাজ। নয়ন বন্ডের মামা আ. খালেক ছিলেন বরগুনা শহরের স্থায়ী বাসিন্দা। এই খালেক এক সময় বরগুনা সরকারি কলেজের উচ্চমান সহকারী ছিলেন। তিনিও ছিলেন নয়ন বন্ডের আরেক খুঁটি। বরগুনা সরকারি কলেজে অবাধ বিচরণ এবং ক্যাম্পাসে প্রভাব খাটানোর ব্যাপারে মামা খালেকের প্রশ্রয় পেত সে।

ওই আত্মীয় আরও জানান, গত ২৬ জুন হত্যার ঘটনার পর নয়ন বন্ড পাথরঘাটার সুন্দরবন এলাকা হয়ে দেশ ত্যাগ করতে পারে ভেবে পুলিশ যখন পাথরঘাটা এলাকায় অভিযান চালাচ্ছে নয়ন তখন পুরাকাটা ফেরি পার হয়ে আমতলী গলাচিপা হয়ে পৌঁছে গেছে দশমিনায়। সেখানে বুধবার রাত কাটায় সে। এরপর নৌ ও সড়ক পথে ভেঙে ভেঙে চলে যায় উত্তরবঙ্গের জেলা শহর দিনাজপুর। বৃহস্পতিবার রাত এবং শুক্রবার দিনের প্রথমভাগ পর্যন্ত চেষ্টা চালায় হিলি বর্ডারের চোরাপথ ধরে ভারতে পালিয়ে যাওয়ার। কিন্তু এরই মধ্যে সীমান্তে রেড অ্যালার্ট জারি হওয়ায় পালাতে ব্যর্থ হয় সে।

আত্মীয়পরিজনের সঙ্গে শুক্রবার সকাল পর্যন্ত মোবাইল ফোনে যোগাযোগ ছিল নয়ন বন্ডের। নিরাপত্তার স্বার্থে এরপর সব ধরনের যোগাযোগ বন্ধ করে দেয় সে। ধারণা করা হচ্ছে, উত্তরবঙ্গের সীমান্ত জেলাগুলোর কোনো একটাতেই আত্মগোপন করে আছে নয়ন। এছাড়া রিফাত ফরাজীও সীমান্ত পার হয়ে প্রতিবেশী দেশে পালানোর চেষ্টা করছে বলে ধারণা করা হচ্ছে।

সূত্র: বিডি২৪লাইভ

এ জাতীয় আরও খবর

৫ মিনিটেই জমির আরএস খতিয়ান

চার খ’ন ‘তুইতোকারিকে’ কেন্দ্র করে

কোনও সুস্থ মস্তিষ্কপ্রসূত বক্তব্য এটি হতে পারে না

এখন ব্যাট-প্যাড পুড়িয়ে চাকরি খুঁজবো?

ভিডিও ভাইরাল প্রিয়াংকার

জামালপুরে বন্যায় পাঁচজনের মৃত্যু

বৃষ্টি থেকে বাঁচতে গাছতলায়, অতঃপর বজ্রপাতেই ৮ শিশুর মৃত্যু

রংপুর-৩: এরশাদের শূন্য আসনে কে?

ব্রিটিশ পতাকাবাহী ট্যাংকার আটক করেছে ইরান

প্রশ্ন, পুলিশ কেনো মিন্নির মুখ চেপে ধরলো

কত টাকার সম্পত্তির মালিক হলেন এরিক এরশাদ

রংপুরে তিস্তার ভাঙ্গনে বন্যা নিয়ন্ত্রন বাঁধের অর্ধেকাংশ বিলীন