মঙ্গলবার, ২৩শে জুলাই, ২০১৯ ইং ৮ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

বিড়ালছানা হ*ত্যায় কলেজছাত্রীর বিরুদ্ধে চার্জশীট

news-image

দু’তিন দিন বয়সী বিড়াল ছানা হত্যার অভিযোগের মামলায় খিলগাঁও মডেল স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির ছাত্রী ইসরাত জাহান মেহজাবিনের বিরুদ্ধে চার্জশিট। মুগদা থানার এস আই নয়ন দেবনাথ ঢাকার সি.এম.এম আদালতে এ চার্জশীট দাখিল করেন।

চার্জশিটটি আদালতে উপস্থাপন করলে বিচারক চার্জশীট পর্যালোচনা করে দেখিলাম মর্মে স্বাক্ষর করেন এবং আগামী ৯ জুলাই চার্জশীট গ্রহণের জন্য পরবর্তী তারিখ ধার্য রয়েছে। বাংলাদেশে এই প্রথম কোন বিড়াল ছানা হত্যার বিষয়ে চার্জশীট প্রদান করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা চার্জশীটে উল্লেখ করেন, ইসরাত জাহান ২-৩ দিনের একটি বিড়াল ছানাকে নির্মমভাবে হত্যা করে। এরপর হত্যার ওই ভিডিও ফেসবুকে পোস্ট করে। ভিডিওটি ফেসবুকে দেখতে পায় কেয়ার ফর পাওয়ার নামে একটি সংগঠন। তারা বন্যপ্রাণী নিয়ে কাজ করেন। বিড়াল ছানা হত্যার অভিযোগে সংগঠনের মহাসচিব জাহিদ হাসান ইসরাতের নামে মামলা করেন।

চার্জশীটে আরো উল্লেখ করা হয়-ইসরাত খিলগাঁও মডেল স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির ছাত্রী। তার দাবি, সে ক্লাসের প্র্যাকটিক্যাল পরীক্ষার জন্য এ কাজ করেছিল। সে দুদিন আগে বিড়াল ছানাটি হত্যা করে। তার বাসা গোপীবাগের ষষ্ঠ লেনে।

মামলার হওয়ার পর গত ২২ মার্চ ইশরাত জাহানকে গ্রেফতার করে ঢাকার সি.এম.এম আদালতে হাজির করে পুলিশ। এ সময় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলা তদন্তকারী কর্মকর্তা মুগদা থানার নয়ন দেবনাথ।

অন্যদিকে ইসরাতের আইনজীবী জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম ধীমান ঘোষ সেইদিন জামিন আবেদন মঞ্জুর করেন। এছাড়া আসামী ওই দিন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

এ জাতীয় আরও খবর

বরগুনা হাসপাতাল থেকেই ফাঁদে মিন্নির পরিবার

তিন মাথা নিয়ে বেঁচে আছে সেই শিশু, অবাক চিকিৎসকরা

ছেলেধরা সন্দেহে গণপি’টুনি, পরে জানা গেল ছিঁচকে চোর

বিয়ের আসরে হঠাৎ হাজির ট্রাম্প, চুম্বন করলেন কনেকে

মিঠুন-মুশফিক ঝড়ে বড় জয় বাংলাদেশের

এরশাদের শূন্য আসন ধরে রাখা অস্তিত্বের লড়াই : যোগ্য প্রার্থীর সন্ধানে জাতীয় পার্টি

রংপুর মহানগর যুবলীগের নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকের বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ

যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী বরিস জনসন

রংপুরে ট্রাক চাপায় গণপাঠাগারের কর্মী নিহত

লিভারের ক্ষতি করে যেসব অভ্যাস

১৩৩টি গ্রামে তিন মাসে একটিও কন্যাসন্তান জন্মায়নি!

শৈলকুপায় সেচখালে ঘন জঙ্গল পাড়ের মাটি কেটে রাস্তা নির্মান