শুক্রবার, ১৯শে জুলাই, ২০১৯ ইং ৪ঠা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

সন্তানদের মার খেয়ে পালিয়ে বেড়াচ্ছেন অসহায় পিতা

news-image

সিরাজগঞ্জের তাড়াশে দুই ছেলেকে অনৈতিক কাজ থেকে বিরত রাখার উপদেশ দেওয়ায় এক অসহায় পিতাকে শারীরিক নির্যাতন করে বাড়ি থেকে বের করে দিয়েছেন তারই দুই সন্তান। সন্তানদের ভয়ে ১ বছর ১ মাস যাবৎ বাড়ি ছাড়া ওই বৃদ্ধ পিতা মানবেতর জীবন যাপন করছেন। নিষ্ঠুর এ ঘটনাটি ঘটেছে উপজেলার দেশীগ্রাম ইউনিয়নের ভোগলমান চারমাথা গ্রামে।

থানায় দায়ের করা অভিযোগ সূত্র ও সরেজমিনে জানা যায়, বৃদ্ধ আব্দুল মান্নানের (৬৫) দুই ছেলে হামিদুল ইসলাম (২৬) ও রাশিদুল ইসলাম (২০) বিভিন্ন সময়ে চুরি, সরকারি রাস্তার গাছ কাটাসহ নানা অপকর্মে লিপ্ত থাকে। এসব অনৈতিক কাজে বাধা দিলে পিতা ও সন্তানদের মধ্যে প্রায়শই ঝগড়া বিবাদ হয়। এক পর্যায়ে দুই সন্তান ক্ষিপ্ত হয়ে হয়ে বৃদ্ধ পিতাকে শারীরিক নির্যাতন করে বাড়ি থেকে জোরপূর্বক বের করে দেন।

ঘটনার দিন গতকাল রবিবার বিকেলে ক্ষুধার্ত পিতা আব্দুল মান্নান নিজ বাড়িতে যান। এ সময় তার অবাধ্য দুই সন্তান তাকে কাঠের লাঠি এলোপাথারী আঘাত করে জখম করেন। পরে প্রতিবেশীরা তাকে অসুস্থ অবস্থায় উদ্ধার করে তাড়াশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে তাড়াশ থানায় বাদি হয়ে দুই সন্তানের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন। বর্তমানে তিনি স্বাস্থ্য কমপ্লেক্সেই চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে দেশীগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কুদ্দুস বলেন, ওই বৃদ্ধকে নির্যাতন করায় বিগত এক বছরে একাধিকবার গ্রাম্য সালিশী বৈঠকের মাধ্যমে তার দুই সন্তানকে শাসন করা হয়। এরপরও পিতাকে মারধর করা দুঃখজনক।

এ প্রসঙ্গে তাড়াশ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, পিতাকে নির্যাতনকারী দুই সন্তানকে গ্রেফতারের চেষ্টা চলছে।