মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০১৯ ইং ৭ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়া কমিউনিটি ইন সাউথ কোরিয়া সংগঠনের যাত্রা শুরু

news-image

বিশেষ প্রতিনিধি, দঃ কোরিয়া : “এসো হাত ধরি সুন্দর সমাজ গড়ি” এই স্লোগানকে বুকে ধারণ করে এক ঝাঁক তরুণ মেধাবীদের সমন্বয়ে দক্ষিণ কোরিয়ায় বসবাসরত ব্রাহ্মণবাড়িয়াবাসী একত্রিত হয়ে একটি সামাজিক সংগঠনের গোড়াপত্তন করেন। সংগঠনটির নাম “ব্রাহ্মণবাড়িয়া কমিউনিটি ইন সাউথ কোরিয়া(বিসিএসকে)”।

এই সংগঠনের কার্যক্রমকে আরো গতিশীল করতে গতরবিবার উইজংবু শহরে অবস্থিত বিদেশি সহায়তা কেন্দ্রের হলরুমে পূর্ণাঙ্গ কমিটি গঠন উপলক্ষে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় ব্রাহ্মণবাড়িয়া কমিউনিটি ইন সাউথ কোরিয়া’র পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। কমিটি ঘোষণা করেন বাংলাদেশ-কোরিয়া অ্যাসোসিয়েশন (বিকেএ) এর সভাপতি ও বিসিএসকে’র প্রধান উপদেষ্টা মোমেন ইয়াং।

পূর্ণাঙ্গ কমিটি নিচে দেয়া হলো : উপদেষ্টা পরিষদ-মোমেন ইয়াং,মোঃ আবদুল বায়েছ  মোঃ কাজী শাহ আলম, মোঃ জুয়েল আহমেদ মোল্লা।

কার্যকরী পরিষদ : সভাপতি- নওশাদ মোঃ লী মেজরস,সিনিয়র সহ-সভাপতি- মোঃ সাব্বির আহমেদ,সহ-সভাপতি- মোঃ আব্দুল হান্নান,সহ-সভাপতি- মোঃ শাহাদাত ভূঁইয়া
সহ-সভাপতি- মোঃ আনোয়ার,সহ-সভাপতি – মোঃ আরিফ ভূঁইয়া,সাধারণ সম্পাদক মোঃ – আব্দুল আলীম

যুগ্ম সাধারণ সম্পাদক – অভিজিৎ সরকার যুগ্ম সাধারণ সম্পাদক – মোঃ রাব্বি খান
যুগ্ম সাধারণ সম্পাদক – মোঃ শাহাদাত রুবেল যুগ্ম সাধারণ সম্পাদক – সোহেল রানা সাংগঠনিক সম্পাদক – মোঃ আরিফুর রহমান সহ-সাংগঠনিক সম্পাদক – সুমন পাল

ছাত্র/ছাত্রী বিষয়ক সম্পাদক – তারিকুল ইসলাম আপন,প্রচার সম্পাদক মোঃ – তাজুল ইসলাম
সহ প্রচার সম্পাদক – মোঃ সোহাগ,অর্থ সম্পাদক – মোঃ মনির হোসাইন,সহ অর্থ সম্পাদক – মোঃ আশরাফুল হক,ক্রীড়া সম্পাদক – মোঃ ফাহাদ,সাংস্কৃতিক সম্পাদক – রতন কুমার সরকারদপ্তর সম্পাদক – মোঃ মোখলেস উদ্দিন তাজুল ,সমাজ কল্যাণ সম্পাদক – রিপন আক্কাস তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক – মোঃ স্বাধীন শিক্ষা ও গবেষণা সম্পাদক – রেজাউল করিম মহিলা সম্পাদিকা – সামিয়া হোসাইন ঝর্না

সম্মানিত সদস্য : মোঃ রাইসুল ইসলাম রাসেল মোঃ রিপন সরকার মোঃ নয়ন খান
মোঃ তৌফিক কাজী সাইফুল ইসলাম সাগর মোস্তাফিজুর রহমান তৌহিদুল ইসলাম তুহিন
মোঃ দেলোয়ার মোঃ কাউছার ( Golden boy)

উপদেষ্টা মোমেন ইয়াং বলেন, দক্ষিণ কোরিয়ায় বসবাসরত ব্রাহ্মণবাড়িয়া প্রবাসীদের সুখে দুঃখে পাশে থেকে সেতু বন্ধনে আবদ্ধ করবে এই সংগঠনটি।সভাপতির তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানতে চাইলে লী মেজর বলেন, দক্ষিণ কোরিয়ায় বসবাসরত ব্রাহ্মণবাড়িয়া বাসীদের কল্যাণে কাজ করে যাবো।সাধারণ সম্পাদক আলীম বলেন, দক্ষিণ কোরিয়ায় বসবাসরত ব্রাহ্মণবাড়িয়া প্রবাসীদের পাশাপাশি বাংলাদেশে দুস্থ অসহায় ও গরিবদের সহায়তায় কাজ করে যাবো।

উল্লেখ্য যে, গত ৮-৬-২০১৯ ইং রোজ শনিবার দক্ষিণ কোরিয়ার খিম্পু শহরে এক অভিজাত রেস্টুরেন্টে ব্রাহ্মণবাড়িয়া প্রবাসীদের নিয়ে ঈদ পূর্ণমিলনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সর্বসম্মতিক্রমে বাংলাদেশ-কোরিয়া এসোসিয়েশনের সভাপতি মোমেন ইয়াং কে সভাপতি ঘোষণা করেন। তিনি একটি সংগঠনের দায়িত্ব প্রাপ্ত আছেন বলে এই সংগঠনের সভাপতি হিসেবে অপারগতা প্রকাশ করলে ৮ সদস্যবিশিষ্ট একটি জুরি বোর্ড গঠন করা হয়। জুরি বোর্ডের প্রধান হিসেবে ছিলেন মোমেন ইয়াং।

৮ সদস্য বিশিষ্ট জুরি বোর্ডে সকলের সম্মতিক্রমে নওশাদ মোঃ লী মেজরসকে সভাপতি, মোঃ আব্দুল আলীমকে সাধারণ সম্পাদক এবং আরিফ হোসাইনকে সাংগঠনিক সম্পাদক হিসেবে নির্বাচিত করেন।

এ জাতীয় আরও খবর

শেখ হাসিনার হাতকে শক্তিশালি করতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে : ড. মো. এনামুর রহমান

সঙ্গীত শিল্পী ইমতিয়াজ খানের দাফন সম্পন্ন : আজ দোয়া মাহফিল

স্বামীর পরকীয়ায় বাঁধা ও যৌতুক না দেয়ায় স্ত্রীকে হত্যার চেষ্টা!

রংপুরের পীরগাছায় ভাড়া নিয়ে দোকান দখল করার অভিযোগ

ঢাকা থেকে শিয়ালের মাংস এনে ব্রাহ্মণবাড়িয়ায় রেস্টুরেন্টে বিক্রি করছে একটি চক্র

নাসিরনগরে‘রেড কিং’ব্র্যান্ডের শো-রুম উদ্বোধন

প্রথম সন্তানের মা হলেন মা হলেন শে মিচেল

রোহিঙ্গাদের জন্য রাজনৈতিক-অর্থনৈতিক সহযোগিতা অব্যাহত রাখবে ইইউ

রাজনৈতিক রং দেখে সহযোগিতা করি না, বললেন নোবেলজয়ী অভিজিৎ

ফের বাংলাদেশিদের জন্য উন্মুক্ত হলো সিচেলেসের শ্রমবাজার

দুই বাংলার তারকামেলা

সংবাদপত্রের স্বাধীনতা খর্ব : প্রথম পাতার লেখা মুছে প্রতিবাদ