বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০১৯ ইং ৩রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

মেহেরপুরে ঠান্ডা জনিত রোগে আক্রান্ত হচ্ছে শত শত মানুষ

news-image

মেহেরপুর প্রতিনিধি : দিনে গরম রাতে ঠান্ডা। এমন আবহাওয়ায় মেহেরপুরে ঠা-া জনিত রোগে আক্রান্ত হচ্ছে শত শত মানুষ। যার মধ্যে শিশুর সংখ্যাই বেশি। হাসপাতালে চিকিৎসক, ওষুধ এবং শয্যা সংকটের কারণে চরম দূর্ভোগের মধ্যে পড়েছে রোগী ও তাদের স্বজনরা। তবে আগামী এক থেকে দেড় মাসের মধ্যে ওষুধের সংকট দূর হবে বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

মেহেরপুরে রাতে ঠান্ডা আর দিনে গরম আবহওয়া বিরাজ করছে। এমন বৈরি আবহাওয়ায় ঠান্ডাজনিত রোগে আক্রান্ত হচ্ছে বিভিন্ন বয়সের মানুষ। চিকিৎসা নিতে মেহেরপুর জেনারেল হাসপাতালে ভিড় জমাচ্ছে রোগিরা। এই রোগে শিশুদের আক্রান্তের হার বেশি। মা ও শিশু ওয়ার্ডে পর্যাপ্ত শয্যা না থাকায় বারান্দায় চিকিৎসা নিতে হচ্ছে রোগীদের। এতে অন্য রোগে আক্রান্ত হবার আশংকা করছে স্বজনরা। হাসপাতালের তথ্য অনুযায়ী বহির্বিভাগে প্রতিদিন চিকিৎসা নিচ্ছে ৭শ থেকে ৮শ রোগী।

রোগী বাড়ার সাথে সাথে দেখা দিয়েছে ওষুধ সংকট। পর্যাপ্ত ওষুধ না থাকায় বাইরের ফার্মেসী থেকে ওষুধ কিনতে হচ্ছে রোগীর স্বজনদের।চিকিৎসকরা বলছেন, আবহাওয়া পরিবর্তনের কারণে সর্দি, কাশি, নিউমোনিয়া,ডায়রিয়া ও এ্যাজমা রোগে আক্রান্ত হচ্ছে মানুষ। চিকিৎসক সংকটের কথা স্বীকার করে হাসপাতালের তত্ত্বাবধায়ক এহসানকবির জানালেন, রোগীদেরকে ভালো চিকিৎসা দেয়ার জন্য চেষ্টা চলছে।

 

এ জাতীয় আরও খবর