মঙ্গলবার, ১২ই নভেম্বর, ২০১৯ ইং ২৮শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

সাকিবকে ‘বাংলাদেশের হিরো’ বলল সানরাইজার্স হায়দরাবাদ

news-image

স্পোর্টস ডেস্কঃ চলতি বিশ্বকাপে সাকিব আল হাসান আছেন অবিশ্বাস্য ফর্মে। ব্যাট ও বল দুই বিভাগেই নিজের শ্রেষ্ঠত্বের জানান দিচ্ছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। গড়ছেন একের পর এক রেকর্ড, পৌঁছাচ্ছেন অনেক মাইলফলকেও। গতকাল (মঙ্গলবার) ভারতের বিপক্ষে নতুন এক মাইলফলকে পৌঁছেছেন সাকিব। ইতিহাসের প্রথম ক্রিকেটার হিসেবে বিশ্বকাপে ৫০০ রান ও ১০ উইকেটের যুগ্ন মাইলফলক গড়েছেন তিনি।

সাকিবের এমন কীর্তিতে তাকে অভিনন্দন জানিয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ- আইপিএলে তার দল সানরাইজার্স হায়দরাবাদ। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে পোস্ট দিয়ে বাংলাদেশি অলরাউন্ডারের অবিশ্বাস্য রেকর্ডটি তুলে ধরেছে তারা। হায়দরাবাদ সাকিবের প্রশংসা করে লিখেছে, ‘বিশ্বকাপের এক আসরে ৫০০ প্লাস রান এবং ১০ প্লাস উইকেট নেয়া একমাত্র ক্রিকেটার! বিশ্বসেরা অলরাউন্ডার এবং ২০১৯ বিশ্বকাপে বাংলাদেশের হিরো।’

মঙ্গলবার বিশ্বকাপের ম্যাচে প্রথমে ব্যাট করে বাংলাদেশের সামনে ৩১৫ রানের লক্ষ্য দাঁড় করায় ভারত, বল হাতে রিশাভ পান্তের উইকেট তুলে নেন সাকিব। যা এবারের বিশ্বকাপে তার ১১তম উইকেট। বড় লক্ষ্যের জবাব দিতে নেমে শুরুতে তামিমের উইকেট হারিয়ে বিপদে পড়ে বাংলাদেশ। তামিমের পর সৌম্য, মুশফিকরা দ্রুত ফিরে গেলেও একপ্রান্ত আগলে রাখেন সাকিব আল হাসান। নিঃসঙ্গ যোদ্ধা হয়ে ৭৪ বলে ৬৬ রানের ইনিংস খেলেন তিনি। এই ইনিংসের পর চলতি বিশ্বকাপে ৮ ম্যাচ খেলে সাকিবের রান ৫৪২।

আর ভারতের বিপক্ষে এমন ইনিংসের পরই নতুন মাইলফলক স্পর্শ করেন সাকিব। এই ইনিংসের ২৪তম রানটি নেয়ার সময়েই এবারের বিশ্বকাপে ৫০০ রানের মাইলফলক স্পর্শ করেন বিশ্বসেরা অলরাউন্ডার।

এ জাতীয় আরও খবর

কসবায় দুই ট্রেনের সংঘর্ষ ১৫ জন নিহত : তিন সদস্যের তদন্ত কমিটি

কসবায় দুই ট্রেনের সংঘর্ষে নিহত ১২ 

সরাইলে ১ কোটি ৭৬ লক্ষ টাকা বরাদ্দে কর্মসৃজন কর্মসূচির উদ্বোধন

সরকার ঘূর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্থদের পাশে থাকবে : মো. মামুনুর রশিদ ডিসি

আরও ১১ টিভি সম্প্রচারের অপেক্ষায়

হোপ হাসপাতালের ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ, তদন্ত কমিটি গঠন

অবশেষে রাজনের কারামুক্তি

নিজে নিজে পড়তে হবে, প্রাইভেট-কোচিং নয় : জাফর ইকবাল

বাঞ্ছারামপুরে পরকীয়ার বলি স্বামীকে হত্যা

‘বিএনপি-জামাত ক্ষমতার সময় বাংলাদেশ ছিল মিসকিনের দেশ’

বুলবুল তাণ্ডবে ট্রলারডুবি, নিখোঁজ ৯ জেলের লাশ উদ্ধার

তুরিন আফরোজ বললেন, আমি মুখ খুললে ট্রাইব্যুনালের অনেক কিছুই প্রশ্নবিদ্ধ হবে