বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০১৯ ইং ৩রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়া দিয়ে ভারত যাওয়ার পথে দুই রোহিঙ্গা আটক

news-image

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : বাংলাদেশি পাসপোর্ট নিয়ে ভারতে যাওয়ার পথে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় মিয়ানমারের দুই রোহিঙ্গা নাগরিক আটক হয়েছেন। বৃহস্পতিবার দুপুরে আখাউড়া ইমিগ্রেশন পুলিশ তাদের আটক করে।

পাসপোর্টে উল্লেখিত তথ্যানুযায়ী আটকরা হলেন- কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার বাতিশা গ্রামের মো. হারুনের ছেলে মো. কামাল (২৪) ও রাজবাড়ী সদর উপজেলার কালনপুর গ্রামের আলী হোসেনের ছেলে সাব্বির মোল্লা (২২)। তবে তারা মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক বলে স্বীকার করেছে।আখাউড়া ইমিগ্রেশন পুলিশের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মো. আব্দুল হামিদ এসব তথ্য নিশ্চিত করেছেন।।আটক কামালের পাসপোর্টটি (BY 0027605) নোয়াখালী থেকে এবং সাব্বিরের পাসপোর্টটি (EA 0864728) ঢাকা থেকে ইস্যু করা হয়েছে।

 

পুলিশ কর্মকর্তা বলেন, দুপুরে ওই দুইজন আখাউড়া স্থলবন্দর চেকপোস্ট দিয়ে ভারতে ঢুকতে চেয়েছিলেন। তাদের পাসপোর্টে ভারত এবং মিয়ানমারের ভিসা রয়েছে। আমরা সাধারণত যাত্রীদের ইমিগ্রেশন সম্পন্ন করার সময় নাম-ঠিকানা জিজ্ঞেস করে থাকি। তাদের ক্ষেত্রেও সেটি করা হলে সঠিকভাবে নাম-ঠিকানা বলতে পারেনি এবং তাদের ভাষা আমাদের কাছে সন্দেহজনক মনে হওয়ায় তাদেরকে আটক করি।

তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে কামাল তার মা-বাবাসহ কক্সবাজারের বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে এবং সাব্বির চট্টগ্রামের বাকুলিয়া আবাসিক এলাকায় থাকার কথা স্বীকার করেছে।

এ জাতীয় আরও খবর

নেত্রকোণায় ছেলেধরাকে পি’টিয়ে হ’ত্যা; ব্যাগ থেকে শিশুর মা’থা উদ্ধার

জাপার চেয়ারম্যান জিএম কা‌দের

মিন্নির রি’মান্ড বাতিলের আর্জি পাত্তাই পেল না হাইকোর্টে

বন্যা দুর্গতদের পাশে দাঁড়ালেন অক্ষয় কুমার, দিলেন ২ কোটি টাকা অনুদান

নাটোরে দিনে দিনে বেড়েই চলছে মাছের উৎপাদন

খুলনা টাইটান্সের হয়ে বিপিএল মাতাবেন ওয়াটসন

তালাকপ্রাপ্ত স্ত্রীকে পুনরায় গ্রহণ করতে চাইলে যা করণীয়

এই ২ খাবার খেলে অসুখ কাছেও ঘেষবে না

মালয়েশিয়ায় অবৈধদের দেশে ফেরার সুযোগ

সৌদি আরব থেকে কিশোরীর ধর্ষককে ধরে আনলেন এই নারী পুলিশ

ফের শাহবাগ অবরোধ করেছে ঢাবি শিক্ষার্থীরা, গাড়ি চলাচল বন্ধ

তসলিমা চাইল ৫ বছর, ভারত দিল তিন মাস