বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০১৯ ইং ৩রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

এইচএসসি’র ফলাফল প্রস্তুত

news-image

চলতি বছরের উচ্চমাধ্যমিক ও সমমানের পরীক্ষার ফলাফল প্রস্তুত। বৃহস্পতিবার আন্তঃশিক্ষা বোর্ডের সমন্বয়ক ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক এ তথ্য জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মতি পেলেই তা প্রকাশ করা হবে বলেও জানিয়েছেন এই বোর্ড কর্মকর্তা।

আন্তঃশিক্ষা বোর্ডের সমন্বয়ক ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক বলেন, উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষার ফলাফল প্রস্তুত করা আছে। ফল প্রকাশের জন্য প্রধানমন্ত্রীর অনুমতি চেয়েছি। তিনি অনুমতি দিলেই ফল প্রকাশ করা হবে।ঢাকা শিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে, এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করতে আগামী ২০, ২১ বা ২২ জুলাইকে সম্ভাব্য তারিখ ধরা হয়েছে। প্রধানমন্ত্রী সম্মতি দিলে তিন দিনের যেকোনো একদিন ফল প্রকাশ করা হবে।

তবে প্রধানমন্ত্রী চাইলে এই তারিখের আগে কিংবা পরেও ফল প্রকাশ করা হতে পারে।প্রথা অনুযায়ী প্রধানমন্ত্রীর কাছে ফলাফলের অনুলিপি তুলে দিয়ে সংবাদ সম্মেলন করে ফল প্রকাশ করা হয়।প্রসঙ্গত, গত ২ এপ্রিল শুরু হওয়া এইচএসসি ও সমমানের পরীক্ষায় আটটি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি বোর্ড মিলিয়ে মোট ১৩ লাখ ৫১ হাজার ৫০৫ জন পরীক্ষার্থী অংশ নেন। ব্যবহারিক ও মোখিক মিলিয়ে পরীক্ষা শেষ হয় ২১ মে।

এ জাতীয় আরও খবর