বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০১৯ ইং ৩রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

সরাইল সরকারি কলেজে চারতলা ভবনের ছাদ থেকে ইট পড়ে শিক্ষার্থী গুরুতর আহত

news-image

আরিফুল ইসলাম সুমন : ব্রাহ্মণবাড়িয়ার সরাইল সরকারি কলেজে চারতলা ভবনের ছাদ থেকে ইট পড়ে কলেজের বিজ্ঞান বিভাগের ২য় বর্ষের ছাত্রী জাকিয়া সুলতানা অর্পা গুরুতর আহত হয়েছেন। বর্তমানে তার অবস্থা আশঙ্কাজনক। শনিবার রাত ৯টার দিকে ঢাকায় বারডেম হাসপাতালে ওই ছাত্রীর মাথায় অস্ত্রোপচার করেন চিকিৎসকেরা।

আহত শিক্ষার্থী জাকিয়া সুলতানা অর্পা উপজেলার কালিকচ্ছ ইউনিয়ন বিএনপির সভাপতি মোঃ ফারুক হোসেনের মেয়ে।ঘটনার বিবরণে কলেজ সূত্রে জানা যায়, শনিবার সকাল ১১ টার দিকে কলেজ ক্যাম্পাস এলাকায় চারতলা ভবনের নীচে দাঁড়িয়ে অর্পা তার এক বান্ধবীর সঙ্গে কথা বলছিলেন। হঠাৎ চারতলা ভবনের চাদ থেকে একটি ইট অর্পার মাথায় পড়ে। এতে রক্তাক্ত অবস্থায় অর্পা মাটিতে লুটিয়ে পড়েন। তার মাথায় রক্তক্ষরণ দেখে সঙ্গে থাকা বান্ধবী (কলেজ ছাত্রী) অজ্ঞান হয়ে পড়েন।

রক্তাক্ত অবস্থায় অর্পাকে প্রথমে সরাইল স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে নেওয়া হয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় সেখানকার চিকিৎসক তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। বর্তমানে ঢাকা বারডেম হাসপাতালে চিকিৎসাধীন আছেন অর্পা।

এদিকে দিনদুপুরে চারতলা ভবনের ছাদ থেকে ইট পড়ে কলেজ ছাত্রী গুরুতর আহত হওয়ার ঘটনাটিকে কেন্দ্র করে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। এ ঘটনার মূল কারণ উদঘাটন সহ দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন শিক্ষার্থী ও অভিভাবকেরা।

এ ব্যাপারে জানতে মুঠোফোনে যোগাযোগ করা হলে সরাইল সরকারি কলেজের অধ্যক্ষ মৃধা আহমেদুল কামাল এ প্রতিবেদককে বলেন, “আমি ঢাকায় হাসপাতালে আহত অর্পার পাশেই আছি। চিকিৎসক তার মাথায় সফল অস্ত্রোপচার চালিয়েছেন। তার উন্নত চিকিৎসা চলছে। কিভাবে ঘটনাটি ঘটলো, তা অবশ্যই খতিয়ে দেখা হবে। এটি কলেজের জন্য কলঙ্ক।

এ জাতীয় আরও খবর

উন্নয়নের ধারা কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে হলে সুস্থ জাতি দরকার: সোহেল তাজ

বিশ্বের ১৫ কোটি মানুষের তথ্য ফেসঅ্যাপের হাতে

নাসিরনগরে তিন দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন

নেত্রকোণায় ছেলেধরাকে পি’টিয়ে হ’ত্যা; ব্যাগ থেকে শিশুর মা’থা উদ্ধার

জাপার চেয়ারম্যান জিএম কা‌দের

মিন্নির রি’মান্ড বাতিলের আর্জি পাত্তাই পেল না হাইকোর্টে

বন্যা দুর্গতদের পাশে দাঁড়ালেন অক্ষয় কুমার, দিলেন ২ কোটি টাকা অনুদান

নাটোরে দিনে দিনে বেড়েই চলছে মাছের উৎপাদন

খুলনা টাইটান্সের হয়ে বিপিএল মাতাবেন ওয়াটসন

তালাকপ্রাপ্ত স্ত্রীকে পুনরায় গ্রহণ করতে চাইলে যা করণীয়

এই ২ খাবার খেলে অসুখ কাছেও ঘেষবে না

মালয়েশিয়ায় অবৈধদের দেশে ফেরার সুযোগ