শুক্রবার, ১৯শে জুলাই, ২০১৯ ইং ৪ঠা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফরের সূচি ঘোষণা

news-image

বাংলাদেশের শ্রীলঙ্কা সফর চূড়ান্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সোমবার বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী জানিয়েছেন, সরকারের একটি প্রতিনিধি দল সম্প্রতি শ্রীলঙ্কা সফর করেছে। দেশটির নিরাপত্তা নিয়ে তাঁরা সন্তুষ্টি প্রকাশ করে প্রতিবেদন জমা দিয়েছে বিসিবিতে।

এরপরই সফরের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। সফর নিশ্চিত হলেও সিরিজের সূচি এখনও চূড়ান্ত হয়নি বলে জানিয়েছেন নিজামউদ্দিন চৌধুরী। তবে তিনি নিশ্চিত করেছেন, চলতি মাসের শেষেই শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ।

সোমবার (৮ জুন) শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) কর্তৃক প্রকাশিত সূচিতে জানা গেছে, সফরের উদ্দেশে আগামী ২৩ জুলাই শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ দল। এক সপ্তাহেরও বেশি সময়ের এই সফরে বাংলাদেশ তিনটি ম্যাচ খেলবে আগামী ২৬, ২৮ ও ৩১ জুলাই। সিরিজের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে।

২৩ জুলাই শ্রীলঙ্কা পৌঁছে পুরো জুলাই সেখানেই কাটাবে বাংলাদেশ দল। সফর শেষ করে ১ আগস্ট দেশের উদ্দেশে রওয়ানা হবেন ক্রিকেটাররা। সবগুলো ম্যাচই দিবারাত্রির, অর্থাৎ ২৬, ২৮ ও ৩১ জুলাই দুপুর থেকেই টেলিভিশনের পর্দায় চোখ রাখতে হবে বাংলাদেশের ক্রিকেটপ্রেমিদের।

প্রসঙ্গত, এফটিপি অনুযায়ী বাংলাদেশ দল শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ছিল চলতি বছরের শেষদিকে। যদিও শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড বাংলাদেশকে বিশ্বকাপের পরপরই সফরের প্রস্তাব করে। বিপিএল আয়োজনের কথা মাথায় রেখে রাজি হয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যদিও শ্রীলঙ্কার নিরাপত্তাব্যবস্থা পর্যবেক্ষণ করে সিদ্ধান্ত গ্রহণ করতে বেশ সময় নিয়েছে বিসিবি।