মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০১৯ ইং ১লা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

কাঠের টুকরা ধরে সাতদিন সাগরে ভেসেছিলেন ভারতীয় জেলে!

news-image

আন্তর্জাতিক ডেস্ক : সাতদিন ধরে সাগরে ভেসে থাকা ভারতীয় জেলে কানু দাসকে বঙ্গোপসাগরের কুতুবদিয়া এলাকা থেকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করেছে বাংলাদেশের পতাকাবাহী জাহাজ এমভি জাওয়াদের নাবিকরা। কেএসআরএম গ্রুপের মালিকাধীন ওই জাহাজে চিকিৎসা দিয়ে বৃহস্পতিবার ওই জেলেকে পুরোপুরি সুস্থ করে তেলা হয় হয়।

কানুর বাড়ি ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের চব্বিশপরগণায়। তিনি জানান, গভীর সাগরে মাছ ধরতে যাওয়ার পর বৈরী আবহাওয়ার কবলে পড়ে এক সপ্তাহ আগে ট্রলারটি ডুবে যায়। এ সময় ট্রলারে ১০ জন মাঝি-মাল্লা ছিলেন। এরপর থেকে তিনি সাগরে ভাসতেছিলেন।
বাকিদের ভাগ্যে কি ঘটছে তিনি জানেন না। কেএসআরএম এর প্রতিষ্ঠান এস আর শিপিং লিমিটেডের জাহাজ এমভি জাওয়াদ আমদানি পণ্য নিয়ে চট্টগ্রাম বন্দরের দিকে আসছিল। কুতুবদিয়া এলাকায় সাগরে একটি কাঠ ধরে একজনকে ভাসতে দেখে ওই জাহাজের নাবিকরা বিষয়টি মাস্টারকে জানান।

জাহাজের মাস্টার কোস্টগার্ড, নৌবাহিনী এবং চট্টগ্রাম বন্দরের নিয়ন্ত্রণ কক্ষে বার্তা পাঠান। পাশাপাশি ভাসমান লোকটিকে উদ্ধারে লাইফ জ্যাকেট ও লাইফ বয়া সাগরে ছুড়ে দেন নাবিকরা। তখন তিনি সেটি ধরতে সক্ষম হন। এরপর নাবিকরা তাকে দ্রুত উদ্ধার করে জাহাজে তুলে আনেন।

এ জাতীয় আরও খবর