রবিবার, ২১শে জুলাই, ২০১৯ ইং ৬ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

বিশ্বের সবচেয়ে ভয়ংকর রাস্তা, যেখান থেকে বেঁচে ফিরলে সবাই নিজেকে ভাগ্যবান মনে করে (ভিডিও)

news-image

পথ যেদিকেই যাক, এগিয়ে যাওয়াই তার ধর্ম। তাই বলে সব পথে যাওয়া কিন্তু এক কথা নয়। কিছু পথ বিপজ্জনক। বিশ্বের সবচেয়ে বিপজ্জনক পাঁচটি রাস্তার খবর জানিয়েছে স্টোরিও নামের একটি ওয়েবসাইট। এসব রাস্তা দিয়ে এগিয়ে শেষপর্যন্ত প্রাণ নিয়ে ফিরতে পারলে নিজেকে ভাগ্যবান মনে করবেন সবাই।

১. দি আটলান্টিক ওশেন রোড : পাক্কা সাড়ে আট কিলোমিটার লম্বা এই রাস্তা, অবস্থান যার রীতিমতো সমুদ্রের মধ্যেই। সমুদ্রের মাঝখানে বেশ কয়েকটি দ্বীপের সাথে মোট আটটি সেতু জুড়ে তৈরি হয়েছে এই রাস্তা। সমুদ্রে যখন লম্বা আর বড় বড় ঢেউ খেলে যায়, তখন ভয়ঙ্কর হয়ে ওঠে এই রাস্তা। ঝড় উঠলে তো কথাই নেই, ওপথে কেউ গিয়েছে তো মরেছে! তবে যেমনই হোক না কেন, পর্যটকদের বেশ পছন্দের জায়গা এটি।

২. সাউথ ইয়ুঙ্গাস রোড :  বলিভিয়ার ৪৩ মাইল লম্বা, ভীতিকর এই রাস্তাকে বলা হয় ডেথ রোড বা মৃত্যুপথ! তবু এই রাস্তা ধরে কিছু কিছু মানুষকে চলতে হয়, কারণ বেশ কিছু গ্রামে যাওয়ার জন্য এই রাস্তার বিকল্প কোনো পথ নেই। অজস্র দুর্ঘটনায় প্রতিবছর অন্তত হাজারখানেক মানুষ মারা যায় এই রাস্তায়।

৩. ভিতিম রিভার ক্রসিং : নদী পেরোবার ৬০০ মিটার লম্বা ভিতিমের এই রাস্তা। সাইবেরিয়ার এই ব্রিজটি খুবই সরু এবং বিপজ্জনক। শীতের সময় যখন চারপাশ কুয়াশায় ঢাকা, অথবা বৃষ্টির দিনে এই রাস্তা পেরোতে চাইলে প্রচণ্ড সাহস দরকার।

৪. দ্য শিয়ারি রোড : শিয়ারি থেকে ইশতিয়ারি যাওয়ার পথের এটি ভারতে খুবই দুর্গম এক রাস্তা। পাথুরে এই রাস্তা রীতিমতো শ্বাসরুদ্ধকর, বিপজ্জনক। বৃষ্টির সময় কাদা জমে গেলে এই রাস্তাটি সবচেয়ে ভয়ঙ্কর হয়ে ওঠে। কারণ, রাস্তাটি তখন প্রচণ্ড পিচ্ছিল হয়ে পড়ে এবং যানবাহনের নিয়ন্ত্রণ রাখাও তখন কঠিন হয়ে যায়।

৫. দ্য হিমালয় রোড : হিমালয় পর্বতে ওঠা যেমন বিপজ্জনক, হিমালয়ের আশপাশের রাস্তাও তেমনই ঝুঁকিপূর্ণ। শীতের সময় পুরো রাস্তা তুষার আর পানিতে ভরে যায়। রাস্তাটি এ সময় চরম বিপজ্জনক হয়ে ওঠে। ড্রাইভার যদি তখন সাবধানে না চলেন, তাহলে সে যাত্রাই হতে পারে তার শেষ যাত্রা!

এ জাতীয় আরও খবর

প্রিয়ার ভয়ংকর মিথ্যা দাবি বিশ্বাস করার মতো বোকা নন ট্রাম্প: জয়

প্রধানমন্ত্রীর নির্দেশনা প্রিয়া সাহার বিষয়ে

ভারতের সুপারিশে পাকিস্তানি সৈনিকের শীর্ষ বীরের সম্মান!

মিন্নিকে আরো ১০ দিন রি’মান্ডের হু’মকি, অভিযোগ বাবার

মিন্নির গ্রে’ফতার ও রি’মান্ড বিষয়ে প্রকৃত তথ্য ‍উদঘাটনের দাবি জাতীয় আইনজীবী সমিতির

মিন্নির মা-বাবার বিরুদ্ধে মা’মলা করবো : রিফাতের বাবা

একদিনেই হাওয়া পাঁচ হাজার কোটি টাকা

রেস্তোরাঁয় খাওয়ার পর বিল না দেয়ায় ২ পেঙ্গুইন গ্রে’ফতার

১০০ ডলার খরচ করে সাকিবের সঙ্গে ছবি তোলার লাইন

ঢাবিতে ‘নিজের পি’স্তলের গু’লিতে’ ছাত্রলীগে নেতা আ’হত

প্রিয়া সাহার বক্তব্যের প্রতিক্রিয়াকে বাড়াবাড়ি বললেন ড. মিজান

প্রিয়া সাহার ব্ক্তব্য রাষ্ট্রদ্রোহ হয়েছে বলে মনে করেন না আইনমন্ত্রী