বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০১৯ ইং ৩রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

‘ফর্ম ইজ টেম্পোরারি, বাট ক্লাস ইজ পারমানেন্ট!’

news-image

স্পোর্টস ডেস্ক : ক্রীড়াজগতের চিরাচরিত এক প্রবাদবাক্য, ‘ফর্ম ইজ টেম্পোরারি, ক্লাস ইজ পারমানেন্ট?’ অর্থাৎ, ফর্ম সাময়িকের, কিন্তু ক্লাস চিরকালের। আজ সেই প্রবাদ বাক্যটা যেন আরও একবার প্রমাণ করে দিলেন সুইস কিংবদন্তি রজার ফেদেরার। ক্যারিয়ার-সায়াহ্নে নিজের পুরোনো ঝলক আরও একবার দেখিয়ে টেনিসের সবচেয়ে মর্যাদার আসর উইম্বলডনের ফাইনাল উঠে গেলেন তিনি।

১১ বছর পর উইম্বলডনে মুখোমুখি দেখায় স্প্যানিশ টেনিস তারকা রাফায়েল নাদালকে ৭ (৭)-৬(৩), ১-৬, ৬-৩ ও ৬-৪ গেমে হারিয়েছেন ২০ বারের গ্র্যান্ড স্ল্যামজয়ী ফেদেরার।

আজ শুক্রবার (১২ জুলাই) অল ইংল্যান্ড কোর্ট ক্লাবে লড়াইয়ে নামার আগে মনস্তাত্ত্বিকভাবে অবশ্য এগিয়ে ছিলেন নাদালই। কেননা ১১ বছর আগে ২০০৮ এর মহাকাব্যিক সেই ফাইনালে জিতেছিলেন তিনি। কিন্তু ফেদেরারের কাছে আজকের ম্যাচটি ছিল প্রতিশোধের। আর সেটা খুব ভালোভাবেই নিয়ে নিলেন তিনি।

গ্রাস কোর্টে প্রথম সেট নির্ধারিত হয় টাইব্রেকে। জেতেন ফেদেরার ৭ (৭)-৬(৩) গেমে। দ্বিতীয় সেটে অবশ্য লড়াই-ই হয়নি। নাদাল একক আধিপত্য দেখিয়ে ৬-১ গেমেই হারিয়ে দেন ফেদেরারকে।

তবে তৃতীয় সেটেই ম্যাচে ভালোভাবে ম্যাচে ঘুরে দাঁড়ান বর্তমান বিশ্বের ৩ নম্বর বাছাই ফেদেরার। স্প্যানিশ কিংবদন্তি নাদালকে ৩-৬ গেমে হারিয়ে ম্যাচে ২-১’এ এগিয়ে যান তিনি। এরপর তুমুল লড়াইয়ে চতুর্থ সেটও নিজের করে ২১তম গ্র্যান্ড স্ল্যাম জেতার পথে নিজেকে আরও একধাপ এগিয়ে নিয়ে যান ৮ বারের উইম্বলডন জয়ী এই কিংবদন্তি। ফেড এক্সপ্রেস ম্যাচ নির্ধারণী চতুর্থ সেট জেতেন ৬-৪ গেমে।

এ জাতীয় আরও খবর