শুক্রবার, ১৯শে জুলাই, ২০১৯ ইং ৪ঠা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

অবিশ্বাস্য ফলাফল পেতে রাতে ঘুমানোর আগে ১ গ্লাস করে খান!

news-image

বাঙালির কাছে রান্নাঘর হল বাড়ির সবথেকে গুরুত্বপূর্ণ স্থান। আমিষ থেকে নিরামিষ, সবরকম খাবার রাঁধতেই সিদ্ধহস্ত বাঙালি। অন্য কিছুর সঙ্গে আপোস করলেও, বাঙালি কখনই খাবারের সঙ্গে তা করতে প্রস্তুত নয়। পেটের শান্তি হলেই মনের শান্তি।

এর ফলে ৩০ পেরোতে না পেরোতেই একটা নাদুশ-নুদুশ ভুড়ির অধিকারী হয়ে ওঠে খাদ্যরসিক বাঙালি। সেই ভুড়িই ধীরে ধীরে প্রকাণ্ড আকার নেয়। আর একবার সেই ভুড়ি শরীরে জায়গা করে নিলে তার থেকে মুক্তি পাওয়া বেশ কঠিন কাজ।

সব সমস্যারই সমধান রয়েছে। রোজ জিমে গিয়ে ট্রেডমিলে হাঁটার সময় অনেকেই পান না। কিন্তু ঘুমনোর আগে এক গ্লাস জল খাওয়ার সময় তো পাবেন। এক গ্লাস জল খাওয়ার আগে নিজেকে আর অতিরিক্ত ১০ মিনিট সময় দিয়ে বানিয়ে ফেলুন এক গ্লাস শরবত। রোজ ঘুমনোর আগে এই শরবত খেলেই কেল্লা ফতে। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে এমনই জানা গিয়েছে।

কীভাবে বানাবেন এই শরবত? এই শরবত বানাতে লাগবে একটি শশা, পাতিলেবু, আদাবাটা, আর পার্সলে পাতা। একটি মিক্সিতে সব মিশিয়ে জুস বানিয়ে নিন আর রোজ রাতে ঘুমানোর আগে পান করুন। শুধু ভুড়ি কমাই নয়, ডায়বেটিস, হাইপারটেনশন, হার্টের অসুখ থাকলেও খেতে পারেন এই জুস। খাবার হজম করানোর জন্যও ভাল এই শরবত।