রবিবার, ২১শে জুলাই, ২০১৯ ইং ৬ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

মাশরাফির নেতৃত্বেই শ্রীলঙ্কা যাচ্ছে বাংলাদেশ

news-image

স্পোর্টস ডেস্ক ।। আপনি কি শ্রীলঙ্কা সফরে যাবেন? গত ৭ জুলাই বিশ্বকাপ থেকে দেশে ফেরার পর বিমানবন্দরেই এই প্রশ্ন করা হয়েছিল মাশরাফি বিন মুর্তজাকে। উত্তরে ওয়ানডে অধিনায়ক বলেছিলেন, এখনো ঠিক করিনি। কেবল এলাম। সবার সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেব, শ্রীলঙ্কা সিরিজে যাচ্ছি কী, যাচ্ছি না।

গতকাল সাপ্তাহিক ছুটির দিনে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সকাল ১১টায় শ্রীলঙ্কা সফরের দল নিয়ে মিটিং করেন নির্বাচকরা। ওই মিটিংয়ে হাজির ছিলেন মাশরাফি। তাতেই শ্রীলঙ্কা সফরে তার অংশগ্রহণের অনিশ্চয়তা অনেকটাই কেটে গেছে গতকাল। সবকিছু ঠিক থাকলে আগামী ২০ জুলাই মাশরাফির নেতৃত্বেই তিন ওয়ানডের সিরিজ খেলতে কলম্বো যাবে বাংলাদেশ দল।

বিশ্বকাপের শেষ দিকে মাশরাফির অবসরের আলোচনায় সরগরম হয়েছিল বাংলাদেশের ক্রিকেটাঙ্গন। বিশ্বকাপেই তার ক্যারিয়ারের শেষ দেখেছিলেন অনেকে। বিশ্বকাপে ৮ ম্যাচে ১ উইকেট পেয়েছিলেন তিনি। এই পারফরম্যান্সের কারণে মাশরাফি অনেক সমালোচিত হয়েছিলেন। বিসিবির বিশ্বস্ত সূত্রে জানা গেছে, বোর্ডের শীর্ষ কর্তা ব্যক্তিদের পরামর্শেই বিশ্বকাপে অবসরের ঘোষণা দেননি মাশরাফি। চলতি বছরেই যে কোনো সময় দেশের মাটিতে বিদায় বলবেন তিনি। আর তার বিদায়কে স্মরণীয় করতে পরিকল্পনাও করছে বিসিবি। দেশের সবচেয়ে সফল অধিনায়ককে বিদায় দিতে ঘরের মাঠে একটি সিরিজ আয়োজনের চেষ্টা করছে বিসিবি।

নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু, হাবিবুল বাশারের সঙ্গে মাশরাফি ছাড়াও গতকাল এই মিটিংয়ে যোগ দিয়েছিলেন বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন। কারণ এই সিরিজে তার উপরই বর্তাচ্ছে টাইগারদের ভারপ্রাপ্ত কোচের দায়িত্ব। মিটিং শেষে নির্বাচক হাবিবুল বাশার বলেছেন, মাশরাফি খেলবেন না এমন খবর নেই তাদের কাছে। গতকাল তিনি বলেন, ‘আমাদের কাছে সে খেলবে না এমন কিছু খবর আসেনি।’ তবে বিশ্বকাপ জুড়ে বয়ে বেড়ানো হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে মাশরাফিকে নিয়ে দুর্ভাবনা থাকছেই।

হাবিবুল বাশারের আশা, লঙ্কা সিরিজের আগেই পুরোপুরি সুস্থ হয়ে যাবেন অধিনায়ক। তিনি বলেন, ‘আমি মনে করি সে ফিট আছে। আর আমার কাছে মনে হয় যে, মাশরাফির ফিটনেসটা অনেকটাই নিজের ওপরে। একটি ফিটনেস টেস্ট তো দিতেই হবে। এটি নিয়ে যদি বলেন তাহলে একটু চিন্তা অবশ্যই আছে। তবে সে কিন্তু ইনজুরি নিয়েই বিশ্বকাপটি খেলেছিল। একটু সময় পেয়েছে রিকভার করার। আশা করছি যে, শ্রীলঙ্কা সফরের আগে সে সুস্থ হয়ে যাবে।’

সাকিব আল হাসান ও লিটন দাসের লঙ্কা সফরে খেলার সম্ভাবনা নেই। তাদের সম্ভাব্য বিকল্প ঠিক করার বিষয়টি মিটিংয়ে আলোচনা হয়েছে। গতকাল বিসিবি সূত্রে জানা গেছে, লিটন দাস না থাকায় সুযোগ পেতে পারেন ইমরুল কায়েস। তৃতীয় ওপেনার হিসেবে এনামুল হক বিজয়ের চেয়ে বিবেচনায় এগিয়ে আছেন ইমরুল। বিশ্বকাপ থেকে ফিরে বিশ্রামে আছেন ক্রিকেটাররা। কয়েকজনের অবশ্য চোট সমস্যা রয়েছে। নির্বাচকদের আশা, লঙ্কা সিরিজের আগেই সবাই ফিট হয়ে উঠবেন।

হাবিবুল বাশার গতকাল বলেছেন, ‘কয়েকজনের ইনজুরি চিন্তা আছে। সেই রিপোর্টগুলো আমরা হাতে পাইনি এখনো। অবশ্য মাহমুদউল্লাহর ইনজুরি নিয়ে দুশ্চিন্তা আছে, মাশরাফির একটু ইনজুরির ব্যাপার আছে, মুশফিকেরও আছে। তবে আমরা যতদূর জানি যে, তারা মোটামুটি পারবে।’ বিশ্বকাপের ব্যর্থতা ভুলে শ্রীলঙ্কায় নতুন শুরুর আশা করছেন নির্বাচকরা। হাবিবুল বাশার বলেছেন, ‘এছাড়া আমার মনে হয় যে, অবশ্যই এই সিরিজটিতে নতুন করে শুরু করার দরকার। আশা করছি সবাইকে সুস্থ পাব। আমাদের সেরা দলটি নিয়ে যেতে পারব ইনশাল্লাহ।’ উৎস: ইত্তেফাক।

এ জাতীয় আরও খবর

ছে’লেধ’রা সন্দেহে গ’ণপিটু’নিতে নি’হত রেনুর আমেরিকা যাওয়া হলো না

এমপির সঙ্গে মিন্নির আইনজীবীর গোপন সাক্ষাৎ: যা বললেন মিন্নির বাবা

প্রিয়া সাহা যা বললেন ভিডিও বার্তায়

প্রিয়ার ভয়ংকর মিথ্যা দাবি বিশ্বাস করার মতো বোকা নন ট্রাম্প: জয়

প্রধানমন্ত্রীর নির্দেশনা প্রিয়া সাহার বিষয়ে

ভারতের সুপারিশে পাকিস্তানি সৈনিকের শীর্ষ বীরের সম্মান!

মিন্নিকে আরো ১০ দিন রি’মান্ডের হু’মকি, অভিযোগ বাবার

মিন্নির গ্রে’ফতার ও রি’মান্ড বিষয়ে প্রকৃত তথ্য ‍উদঘাটনের দাবি জাতীয় আইনজীবী সমিতির

মিন্নির মা-বাবার বিরুদ্ধে মা’মলা করবো : রিফাতের বাবা

একদিনেই হাওয়া পাঁচ হাজার কোটি টাকা

রেস্তোরাঁয় খাওয়ার পর বিল না দেয়ায় ২ পেঙ্গুইন গ্রে’ফতার

১০০ ডলার খরচ করে সাকিবের সঙ্গে ছবি তোলার লাইন