বুধবার, ২০শে নভেম্বর, ২০১৯ ইং ৬ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

‘খেপ’ খেলে ৪০০ টাকা করে পেতামঃ সাইফউদ্দিন

news-image

বিশ্বকাপে ব্যাটে বলে দারুণ খেলেছেন পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। ১৩ উইকেট সহ ব্যাট হাতে ব্যক্তিগত সর্বোচ্চ স্কোর ৫৯ রান করেছেন।ফেনীর ২২ বছর বয়সী এই তরুণ ক্রিকেটারের ক্রিকেটে আসার গল্পটা খুব একটা সহজ ছিলেন না।সাইফউদ্দিনের বাবা আব্দুল খালেক পুলিশে চাকরি করেন। বাবা চাইতেন তার ছেলে পড়াশোনা করে ভালো চাকরি করুক।কিন্তু সাইফউদ্দিনের ঝোঁক ছিলো ক্রিকেটের দিকে। স্বপ্ন দেখতেন একদিন জাতীয় দলের হয়ে খেলবেন।

কলেজ ক্রিকেটে অনূর্ধ্ব-১৬ বিভাগে চট্টগ্রামের হয়ে ৫৪৬ রান ও ২৪টি উইকেট নিয়ে জাতীয় ক্রিকেটে সাড়া ফেলে দিয়েছিলেন।তারপর আর ফিছনে ফিরে তাকাতে হয়নি তাকে।সেই থেকে ছুটেই চলেছেন সামনের দিকে।বিশ্বকাপ মিশন শেষে দেশে ফিরে ভারতের প্রভাবশালী সংবাদ মাধ্যম আনন্দবাজার পত্রিকাকে দেয়া এক সাক্ষাৎকারে সাইফউদ্দিন বলেন, খেপ ‘ক্রিকেট’ খেলে ম্যাচ প্রতি চারশো টাকা করে পেতাম। একশো টাকা হাত খরচের জন্য রেখে তিনশো টাকা জমিয়ে রাখতাম।

সাইফউদ্দিন আরও বলেন, খেপ খেলে যে টাকা পেতাম সেই টাকা দিয়েই ক্রিকেটের সরঞ্জাম কিনে আনতাম। আর এ ধরনের ক্রিকেট শুধু অর্থ সংগ্রহের রাস্তাই দেখায়নি, সঙ্গে গড়ে তুলেছে লড়াকু মনোভাবও। যাদের হয়ে ক্রিকেট খেলতাম, তারা টাকা দিতো ঠিকই, কিন্তু পারফর্ম করতে না পারলে অনেক কটূকথা শুনতে হত।

এ জাতীয় আরও খবর

বড় জয়ে দিয়ে ফিরলো ব্রাজিল

মন্ত্রীরা আজ-কাল থেকে বেহেস্তে টিকিট বেঁচা শুরু করেছে : মান্না

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে ওয়ার্কার্স পার্টির মানববন্ধন

তামাকের অবৈধ প্রচারণা বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নেবে রংপুর জেলা প্রশাসন

রংপুর জুড়ে লবণের গুজব ঠেকাতে মাইকিং

ব্রাহ্মণবাড়িয়ায় র‍্যাবের অভিযানে ১২ পাসপোর্ট দালালকে দণ্ড

বাঞ্ছারামপুরে লবন নিয়ে তুলকালাম!

নাসিরনগরে লবণের দাম বৃদ্ধি নিয়ে গুজব, চার ব্যবসায়ীকে জরিমানা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরেছেন

সেফাতউল্লাহ সেফুর সব সম্পত্তি ক্রোকের আদেশ

বেশির ভাগ পেঁয়াজ বাজার থেকে ফেরত গেল

হজের প্রাক নিবন্ধন ১৭ ডিসেম্বর পর্যন্ত স্থগিত