বুধবার, ২০শে নভেম্বর, ২০১৯ ইং ৬ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

ভুল আউট দিয়ে ফাইনাল শুরু করলেন আম্পায়ার ধর্মসেনা

news-image

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের ম্যাচে মারাত্মক ভুল সিদ্ধান্ত দিয়েছিলেন শ্রীলঙ্কান আম্পায়ার কুমার ধর্মসেনা। ইংলিশ ওপেনার জেসন রয়ের ব্যাটে কিংবা গ্লাভসে বল স্পর্শ না করলেও তাকে কট বিহাইন্ড ঘোষণা করেন তিনি! এর প্রতিবাদ করায় জেসন রয়কে শাস্তি পেতে হয় আর পুরস্কার স্বরূপ ধর্মসেনা দায়িত্ব পান বিশ্বকাপ ফাইনালে আম্পায়ারিং করার।

বিখ্যাত লর্ডসে ফাইনালের মতো একটি গুরুত্বপূর্ণ লড়াইয়েও ধর্মসেনার ভুল আম্পায়ারিং অব্যাহত রইল। ইনিংসের তৃতীয় ওভারটি করেছিলেন ইংলিশ পেসার ক্রিস ওকস। তৃতীয় বলে হেনরি নিকোলাসের বিরুদ্ধে লেগ বিফোর উইকেটের আবেদন হয়। সঙ্গে সঙ্গে আঙুল তুলে দেন ধর্মসেনা। নিকোলাস রিভিউ নিলে দেখা যায়; বল স্টাম্পের অনেক বাইরে দিয়েই গেছে। বেঁচে যান নিকোলাস। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৩৩.১ ওভারে কিউইদের সংগ্রহ ৪ উইকেটে ১৪১ রান।

ক্রিকেটের তীর্থে ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড। বিশ্বকাপের সর্বশেষ আসরেও ফাইনালে কিউইদের প্রতিপক্ষ ছিল অস্ট্রেলিয়া। টানা দুই বার ফাইনালে উঠা দলটি এবার নিশ্চয়ই শিরোপা উঁচিয়ে ধরতে চাইবে। অন্যদিকে ঘরের মাঠে ছেড়ে কথা বলবে না স্বাগতিক ইংল্যান্ড। বিশ্বকাপের পুরো টুর্নামেন্টেই ভুগিয়েছে বৃষ্টি। আজও তার ব্যতিক্রম হলো না। বৃষ্টিতে টস হতে ১৫ মিনিট দেরি হয়েছে।

এ জাতীয় আরও খবর

বড় জয়ে দিয়ে ফিরলো ব্রাজিল

মন্ত্রীরা আজ-কাল থেকে বেহেস্তে টিকিট বেঁচা শুরু করেছে : মান্না

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে ওয়ার্কার্স পার্টির মানববন্ধন

তামাকের অবৈধ প্রচারণা বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নেবে রংপুর জেলা প্রশাসন

রংপুর জুড়ে লবণের গুজব ঠেকাতে মাইকিং

ব্রাহ্মণবাড়িয়ায় র‍্যাবের অভিযানে ১২ পাসপোর্ট দালালকে দণ্ড

বাঞ্ছারামপুরে লবন নিয়ে তুলকালাম!

নাসিরনগরে লবণের দাম বৃদ্ধি নিয়ে গুজব, চার ব্যবসায়ীকে জরিমানা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরেছেন

সেফাতউল্লাহ সেফুর সব সম্পত্তি ক্রোকের আদেশ

বেশির ভাগ পেঁয়াজ বাজার থেকে ফেরত গেল

হজের প্রাক নিবন্ধন ১৭ ডিসেম্বর পর্যন্ত স্থগিত