মঙ্গলবার, ২৩শে জুলাই, ২০১৯ ইং ৮ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

ভুল আউট দিয়ে ফাইনাল শুরু করলেন আম্পায়ার ধর্মসেনা

news-image

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের ম্যাচে মারাত্মক ভুল সিদ্ধান্ত দিয়েছিলেন শ্রীলঙ্কান আম্পায়ার কুমার ধর্মসেনা। ইংলিশ ওপেনার জেসন রয়ের ব্যাটে কিংবা গ্লাভসে বল স্পর্শ না করলেও তাকে কট বিহাইন্ড ঘোষণা করেন তিনি! এর প্রতিবাদ করায় জেসন রয়কে শাস্তি পেতে হয় আর পুরস্কার স্বরূপ ধর্মসেনা দায়িত্ব পান বিশ্বকাপ ফাইনালে আম্পায়ারিং করার।

বিখ্যাত লর্ডসে ফাইনালের মতো একটি গুরুত্বপূর্ণ লড়াইয়েও ধর্মসেনার ভুল আম্পায়ারিং অব্যাহত রইল। ইনিংসের তৃতীয় ওভারটি করেছিলেন ইংলিশ পেসার ক্রিস ওকস। তৃতীয় বলে হেনরি নিকোলাসের বিরুদ্ধে লেগ বিফোর উইকেটের আবেদন হয়। সঙ্গে সঙ্গে আঙুল তুলে দেন ধর্মসেনা। নিকোলাস রিভিউ নিলে দেখা যায়; বল স্টাম্পের অনেক বাইরে দিয়েই গেছে। বেঁচে যান নিকোলাস। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৩৩.১ ওভারে কিউইদের সংগ্রহ ৪ উইকেটে ১৪১ রান।

ক্রিকেটের তীর্থে ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড। বিশ্বকাপের সর্বশেষ আসরেও ফাইনালে কিউইদের প্রতিপক্ষ ছিল অস্ট্রেলিয়া। টানা দুই বার ফাইনালে উঠা দলটি এবার নিশ্চয়ই শিরোপা উঁচিয়ে ধরতে চাইবে। অন্যদিকে ঘরের মাঠে ছেড়ে কথা বলবে না স্বাগতিক ইংল্যান্ড। বিশ্বকাপের পুরো টুর্নামেন্টেই ভুগিয়েছে বৃষ্টি। আজও তার ব্যতিক্রম হলো না। বৃষ্টিতে টস হতে ১৫ মিনিট দেরি হয়েছে।

এ জাতীয় আরও খবর

তিন মাথা নিয়ে বেঁচে আছে সেই শিশু, অবাক চিকিৎসকরা

ছেলেধরা সন্দেহে গণপি’টুনি, পরে জানা গেল ছিঁচকে চোর

বিয়ের আসরে হঠাৎ হাজির ট্রাম্প, চুম্বন করলেন কনেকে

মিঠুন-মুশফিক ঝড়ে বড় জয় বাংলাদেশের

এরশাদের শূন্য আসন ধরে রাখা অস্তিত্বের লড়াই : যোগ্য প্রার্থীর সন্ধানে জাতীয় পার্টি

রংপুর মহানগর যুবলীগের নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকের বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ

যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী বরিস জনসন

রংপুরে ট্রাক চাপায় গণপাঠাগারের কর্মী নিহত

লিভারের ক্ষতি করে যেসব অভ্যাস

১৩৩টি গ্রামে তিন মাসে একটিও কন্যাসন্তান জন্মায়নি!

শৈলকুপায় সেচখালে ঘন জঙ্গল পাড়ের মাটি কেটে রাস্তা নির্মান

চাঁদের পর এবার সূর্যে যাবে ভারত!