রবিবার, ১৮ই আগস্ট, ২০১৯ ইং ৩রা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

সরাইলে প্রতিবন্ধী না হয়েও ভাতার কার্ড পেলেন সচ্ছল ব্যক্তি

news-image

আরিফুল ইসলাম সুমন, সরাইল : ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে প্রতিবন্ধী না হয়েও অসচ্ছল প্রতিবন্ধী হিসেবে সরকারি ভাতার কার্ড পেলেন সদরের উত্তম শিল্পালয়ের মালিক উত্তম কর্মকার। তিনি উপজেলার কালিকচ্ছ ইউনিয়নের দক্ষিণ কালিকচ্ছ কর্মকারপাড়ার সুধাংশু কর্মকারের ছেলে। এদিকে একজন সুস্থ-সবল ও স্বাভাবিক চলাফেরার ধনাঢ্য মানুষের ভাগ্যে অসচ্ছল প্রতিবন্ধীর ভাতার কার্ড জুটেছে, বিষয়টি নিয়ে মুখরোচক আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়েছে। অপরদিকে বিষয়টি জেনে উপজেলা সমাজসেবা বিভাগের লোকজন নড়েচড়ে বসেন।

বুধবার (১৭ জুলাই) সকালে উপজেলা সমাজসেবা অফিসার জহিরুল ইসলাম সেই প্রতিবন্ধী ভাতার কার্ডটি জব্দ করেন। তিনি সাংবাদিকদের বলেন, তথ্যগত ভুলে এই কার্ড উত্তম কর্মকারের নামে হয়ে গেছে। আসলে কার্ডটি তার প্রতিবন্ধী সাত বছর বয়সী ছেলের নামে হওয়ার কথা ছিল। উত্তম কর্মকারের নামে হওয়া ভাতার কার্ডটি বাতিল করা হবে।

প্রতিবন্ধী ভাতা কার্ড হওয়া প্রসঙ্গে উত্তম কর্মকার সাংবাদিকদের বলেন, আমার ছেলে প্রতিবন্ধী। এই কার্ড আমার ছেলের নামে হওয়ার কথা ছিল।

এ ব্যাপারে কালিকচ্ছ ইউপি চেয়ারম্যান শরাফত আলী বলেন, উত্তম কর্মকারের নামে আমিই প্রতিবন্ধী ভাতার কার্ড করিয়েছি। উত্তম কর্মকারের হাতের একটি আঙ্গুল অর্ধেকটা কাটা, সেই হিসেবে তিনি প্রতিবন্ধী। ইউপি চেয়ারম্যান প্রশ্ন রাখেন, ধনাঢ্য ব্যক্তি কি প্রতিবন্ধী ভাতা পেতে পারেন না ?

এ জাতীয় আরও খবর

স্ত্রী পালিয়েছে পরকীয়ার টানে, ক্ষোভে শ্যালিকাকে অপহরণ করে পাঁচমাস ধরে ধ’র্ষণ!

‘নাইমকে হাত-পা বেঁধে শ্বাসরোধ করে খুন করি’

‘সুন্দরী-গরিব-অসহায় ছাত্রীদের জম মতিন স্যার’

বাংলাদেশেও ট্রাম্পের কৃচ্ছ্রনীতির খড়্গ!

৭ বছর পর পরিবারকে ফিরে পেয়ে আবেগাপ্লুত খাদিজা

সাদিয়া অন্যকে বাঁচানো নিজেই আক্রান্ত ক্যান্সারে

রওশন এরশাদ, নায়ক আলমগীরসহ অনেকের কাছ থেকেই টাকা নিয়েছি

বাংলাদেশিরা নিজেদের বিপদ ডেকে আনছেন কাতারে

গ্রুপ চ্যাট বন্ধ করছে ফেসবুক

প্রশিক্ষণে গিয়েই মাদকে ফাঁসানোর হুমকি, এএসপি বহিষ্কার

জাতীয় শোক দিবস উপলক্ষে নবীনগরের কিশোর পুরে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্টিত

কন্ডিশনিং ক্যাম্পে মাশরাফি, নেই তামিম