সোমবার, ১৯শে আগস্ট, ২০১৯ ইং ৪ঠা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

কোটি টাকার সেতু কয়েক সেকেন্ডে উধাও

news-image

জামালপুর প্রতিনিধি : জামালপুরের বকশীগঞ্জে কোটি টাকা ব্যয়ে নির্মিত একটি সেতু কয়েক সেকেন্ডের মধ্যে বন্যার পানির তীব্র স্রোতে বিলীন হয়ে গেছে। সেতুটি ভেসে যাওয়ায় উপজেলার জব্বারগঞ্জ বাজারের সঙ্গে মেরুরচর ইউনিয়নের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। গতকাল বুধবার বিকেলে উপজেলার মেরুরচর গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় মেরুরচর ইউনিয়ন পরিষদ সদস্য সামিউল হক নেদা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, বন্যার পানি আসার সঙ্গে সঙ্গে মাত্র কয়েক সেকেন্ডের মধ্যে পুরো সেতু ভেঙে পড়ে উধাও হয়ে যায়।

এদিকে স্থানীয় দশানী ও ব্রহ্মপুত্র নদের পানি বেড়ে বন্যায় নতুন করে বকশীগঞ্জ পৌর এলাকায় পানি প্রবেশ করায় ইতিমধ্যেই মেরুরচর, সাধুরপাড়া, নিলক্ষিয়া ও বগারচর ইউনিয়নে পানিবন্দি হয়ে পড়েছে ৫০ হাজারেরও বেশি মানুষ। দেওয়ানগঞ্জ ও বকশীগঞ্জের সড়কে পানি ওঠায় যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। পাশাপাশি বকশীগঞ্জ উপজেলার কলেজ, মাধ্যমিক, মাদ্রাসা ও প্রাথমিক বিদ্যালয়গুলো বন্ধ হয়ে গেছে। এলাকায় পানি ঢোকায় প্রায় শতকোটি টাকার মাছ বেরিয়ে গেছে মৎস্য খামার থেকে।

টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে ১০ দিনের বন্যায় ২১ জেলার ৩০ লাখের বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে জামালপুর, কুড়িগ্রাম, সিলেট, গাইবান্ধা, সুনামগঞ্জ, চট্টগ্রাম, কক্সবাজারে ক্ষতিগ্রস্ত মানুষের সংখ্যা সবচেয়ে বেশি। বৃষ্টি কমার সঙ্গে পাল্লা দিয়ে পানিও কমতে থাকায় পরিস্থিতিও উন্নতির দিকে কোথাও কোথাও।

এ জাতীয় আরও খবর

বাংলাদেশি মাছ নিষিদ্ধ!

কমলাপুরে ট্রেনের বগি থেকে মাদ্রাসাছাত্রীর লা’শ উদ্ধার

নিউটনের তৃতীয় সূত্র ভুল দাবি করলেন ভারতীয় এই বিজ্ঞানী

জম্মু-কাশ্মীরে পুরোপুরিভাবে মানবাধিকার লঙ্ঘিত হয়েছে: মমতা

ডেঙ্গুজ্বর: যে ৪ লক্ষণে হাসপাতালে ভর্তি হওয়া জরুরি

পাক-ভারত সীমান্তে ফের গো’লাগু’লি, দুই ভারতীয় সেনাসহ নি’হত ৪

জনপ্রিয় নাট্যকার এম এ মজিদ হাসপাতালে ভর্তি

আখাউড়ায় বসতঘরে আগুন, প্রায় ৯ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

আখাউড়া স্থলবন্দরে বেড়েছে ভ্রমনকারীর সংখ্যা,বাড়েনি সেবার মান

বাঞ্চারামপুরে বিয়ারসহ ৫ জনকে আটক করেছে র‌্যাব

বাংলাদেশ থেকে অনুপ্রেরণায় মুসলমান হলেন জাপানি তরুণ, এখন ইসলাম প্রচারে ব্যস্ত

পাকিস্তানে কাশ্মীর নিয়ে পোস্ট করলেই ফেইসবুক, টুইটার বাতিল