রবিবার, ১৮ই আগস্ট, ২০১৯ ইং ৩রা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

এই ২ খাবার খেলে অসুখ কাছেও ঘেষবে না

news-image

আমরা রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে বিভিন্ন ধরনের খাবার খেয়ে থাকি। তবে আপনি জানেন কি? দুইটি খাবার রয়েছে যা আপনার শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়বে।আপনি সুস্থ থাকবেন।এই দুটি খাবার হলো হলুদ ও মধু। এই দুটি খাবার এক সঙ্গে খেলে শরীরের রোগপ্রতিরোধ ক্ষমতা বাড়ে।হলুদ ও মধু শক্তিশালী প্রাকৃতিক অ্যান্টিবায়োটিক। হলুদ ও মধু মধ্যে রয়েছে শক্তশালী প্রদাহরোধী উপাদান। এটি রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে বেশ উপকারি।রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে হলুদ ও মধু একত্রে খাওয়ার উপায় জানিয়েছে স্বাস্থ্য বিষয়ক ওয়েবসাইট ডেমিক।আসুন জেনে নেই যে দুই খাবার এক সঙ্গে খেলে কাছেও ঘেষবে না অসুখ।

প্রণালি-এক টেবিল চামচ হলুদ গুঁড়ার মধ্যে ১০০ গ্রাম কাঁচা মধু মেশান। ঠাণ্ডা ও কাশির সমস্যা দেখা দিলে মিশ্রণটি খেতে পারেন।প্রথম দিন, প্রতি ঘণ্টায় মিশ্রণটি আধা চা চামচ করে খান।দ্বিতীয় দিন, দুই ঘণ্টা পর পর আধা চা চামচ করে মিশ্রণটি খান।তৃতীয় দিনে, মিশ্রণটি আধা টেবিল চামচ করে তিন বেলা খান।

হলুদের মধ্যে থাকা অ্যান্টি অক্সিডেন্ট ও প্রদাহরোধী উপাদান মস্তিষ্কের স্বাস্থ্যকেও ভালো রাখে। এছাড়া কাঁচা মধুর স্বাস্থ্য উপকারিতার কথা আমরা সবাই জানি।রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে চাইলে খেয়ে দেখতে পারেন মিশ্রণটি। তবে খাবার খাওয়ার পরে যদি কোনো সমস্যা মনে করেন তবে খাওয়া বন্ধ করে দিন।

এ জাতীয় আরও খবর

স্ত্রী পালিয়েছে পরকীয়ার টানে, ক্ষোভে শ্যালিকাকে অপহরণ করে পাঁচমাস ধরে ধ’র্ষণ!

‘নাইমকে হাত-পা বেঁধে শ্বাসরোধ করে খুন করি’

‘সুন্দরী-গরিব-অসহায় ছাত্রীদের জম মতিন স্যার’

বাংলাদেশেও ট্রাম্পের কৃচ্ছ্রনীতির খড়্গ!

৭ বছর পর পরিবারকে ফিরে পেয়ে আবেগাপ্লুত খাদিজা

সাদিয়া অন্যকে বাঁচানো নিজেই আক্রান্ত ক্যান্সারে

রওশন এরশাদ, নায়ক আলমগীরসহ অনেকের কাছ থেকেই টাকা নিয়েছি

বাংলাদেশিরা নিজেদের বিপদ ডেকে আনছেন কাতারে

গ্রুপ চ্যাট বন্ধ করছে ফেসবুক

প্রশিক্ষণে গিয়েই মাদকে ফাঁসানোর হুমকি, এএসপি বহিষ্কার

জাতীয় শোক দিবস উপলক্ষে নবীনগরের কিশোর পুরে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্টিত

কন্ডিশনিং ক্যাম্পে মাশরাফি, নেই তামিম