রবিবার, ১৮ই আগস্ট, ২০১৯ ইং ৩রা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

জেএফএ অনূর্ধ্ব-১৪ নারী ফুটবলে চ্যাম্পিয়ন রংপুরের মেয়েরা

news-image

রংপুর ব্যুরো : টাইব্রেকারে ময়মনসিংহকে হারিয়ে জেএফএ অনূর্ধ্ব-১৪ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপে সেরা হয়েছে রংপুরের মেয়েরা। গত শুক্রবার টুর্নামেন্টের ফাইনালে টাইবব্রেকারে ৪-২ গোলে ময়মনসিংহ জেলা দলকে হারায় তারা। কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচের নির্ধারিত ৭০ মিনিটের খেলা গোলশূন্য ছিল। শিরোপা নির্ধারণের জন্য টাইবব্রেকারে গড়ায় ম্যাচ। পেনাল্টি শুটআউটে চার গোল করে রংপুর। জাপান ফুটবল অ্যাসোসিয়েশনের সহযোগিতায় হওয়া এই প্রতিযোগিতায় প্রথম শিরোপা জিতল রংপুর।প্রতিযোগিতার সর্বোচ্চ গোলদাতা (৮টি) হয়েছেন চ্যাম্পিয়ন দলের শামীমা আক্তার শিলা। সেরা খেলোয়াড় হয়েছেন একই দলের ফাতেমা।

সেরা উদীয়মান খেলোয়াড় হয়েছেন মাগুরা জেলার অধিনায়ক আনিকা আঞ্জুম। ফেয়ার প্লে ট্রফি পেয়েছে মাগুরা।দেশের ছয়টি ভেন্যুতে অনুষ্ঠিত বাছাইপর্ব পেরিয়ে আসা আটটি দলকে দুই গ্রুপে ভাগ করে চূড়ান্ত পর্বের খেলা অনুষ্ঠিত হয়। সেখানে ‘ক’ গ্রুপে ছিল বর্তমান চ্যাম্পিয়ন টাঙ্গাইল জেলা, রাজশাহী জেলা, মাগুরা জেলা ও ঠাকুরগাঁও জেলা। ‘খ’ গ্রুপে ছিল রাঙামাটি, রংপুর, মানিকগঞ্জ ও ময়মনসিংহ জেলা। বাছাইপর্ব ও মূলপর্ব থেকে খেলোয়াড় বাছাই করে দীর্ঘ মেয়াদে আবাসিক প্রশিক্ষণ দেওয়া হয়।

রংপুর জেলা নারী ফুটবল দলের কোচ মিলন খান মুঠো ফোনে জানান, রংপুর তথা পালিচড়ার প্রতিটি নারী ফুটবলার কে জাতীয় টিমের জার্সিতে দেখতে চাই। তাই তো গত দেড় বছর ধরে এই দলটিকে নিয়ে অনুশীলন করছি। এবার আমাদের প্রথম লক্ষ্য ছিল সেমিফাইনালে ওঠা। সেমিতে জেতার পর ওদের বলেছিলাম আমরা কাপ নিয়েই রংপুর ফিরতে চাই। মেয়েরা কথা রেখেছে,আমি ওদের সবাইকে নিয়ে আরো এগিয়ে যেতে চাই।

এ জাতীয় আরও খবর

স্ত্রী পালিয়েছে পরকীয়ার টানে, ক্ষোভে শ্যালিকাকে অপহরণ করে পাঁচমাস ধরে ধ’র্ষণ!

‘নাইমকে হাত-পা বেঁধে শ্বাসরোধ করে খুন করি’

‘সুন্দরী-গরিব-অসহায় ছাত্রীদের জম মতিন স্যার’

বাংলাদেশেও ট্রাম্পের কৃচ্ছ্রনীতির খড়্গ!

৭ বছর পর পরিবারকে ফিরে পেয়ে আবেগাপ্লুত খাদিজা

সাদিয়া অন্যকে বাঁচানো নিজেই আক্রান্ত ক্যান্সারে

রওশন এরশাদ, নায়ক আলমগীরসহ অনেকের কাছ থেকেই টাকা নিয়েছি

বাংলাদেশিরা নিজেদের বিপদ ডেকে আনছেন কাতারে

গ্রুপ চ্যাট বন্ধ করছে ফেসবুক

প্রশিক্ষণে গিয়েই মাদকে ফাঁসানোর হুমকি, এএসপি বহিষ্কার

জাতীয় শোক দিবস উপলক্ষে নবীনগরের কিশোর পুরে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্টিত

কন্ডিশনিং ক্যাম্পে মাশরাফি, নেই তামিম