বুধবার, ১৩ই নভেম্বর, ২০১৯ ইং ২৯শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

ছাত্রলীগই বাংলাদেশকে জন্ম দিয়েছে: রাব্বানী

news-image

বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেছেন, ‘বঙ্গবন্ধুর হাতে গড়া প্রাণের সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। ছাত্রলীগের ইতিহাস বিজয়ের ইতিহাস। ছাত্রলীগই বাংলাদেশকে জন্ম দিয়েছে।’শনিবার (২০ জুলাই) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বার্ষিক সম্মেলনের সম্মেলন বক্তা হিসেবে তিনি একথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, ‘বাংলাদেশ ছাত্রলীগ একসময় আদর্শ থেকে বিচ্যুত হয়েছিল। শেখ হাসিনার বিশ্বস্ত হাতে আবার প্রাণ ফিরে পেয়েছে এই সংগঠন। তিনিই সংগঠনে আশার আলো জুগিয়েছেন এবং সংগঠনে ইতিবাচক পরিবর্তন এনেছেন।’এ সময় গোলাম রাব্বানি বলেন, ‘আমরা সেই ছাত্রলীগ চাই, যেন বাবা-মা তার সন্তানকে নিয়ে গর্ব করে। আমরা সেই ছাত্রলীগ চাই, যেন মুরিব্বিরা দেখে আশির্বাদ করে।’

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নেতৃত্ব নিয়ে তিনি বলেন, ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের অতীতের ঐতিহ্য ফিরিয়ে আনা হবে। যোগ্য নেতৃত্ব দেয়া হবে। যারা কর্মে ও সবার মন জয় করতে পারবে। আমরা জবি ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাদের সাথে বসে কমিটি ঠিক করবো।’

জবি শাখা ছাত্রলীগের এই বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এবং উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি রেজুওয়ানুল হক চৌধুরী শোভন। এই সম্মেলনে সভাপতিত্ব করেন সম্মেলন প্রস্তুত কমিটির আহ্বায়ক আশরাফল ইসলাম টিটন।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কাযনির্বাহী সদস্য এ্যাড. কাজী নজীবুল্লাহ হিরু, নারায়নগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুসহ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক নেতারা।