বুধবার, ১৩ই নভেম্বর, ২০১৯ ইং ২৯শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

পরীক্ষা না দিয়েও সিজিপিএ ৩.৭৫

news-image

পরীক্ষায় অংশগ্রহণ না করেও সিজিপিএ ৩.৭৫ পেয়েছে ঢাবি অধিভুক্ত সরকারি তিতুমীর কলেজের এক শিক্ষার্থী। বৃহস্পতিবার ১৪-১৫ সেশনের রাস্ট্রবিজ্ঞান বিভাগের ফলাফল প্রকাশ হলে এ তথ্য নিজের ফেসবুক আইডিতে পোস্ট করেন ওই শিক্ষার্থী।

নুর মোহাম্মদ নামের ওই শিক্ষার্থী লিখেন, লাস্টের তিনটি বিষয়ে আমি পরিক্ষা দেইনি। তবে মজার ব্যাপার হল যেই বিষয়ে আমি পরিক্ষা দেই নাই ওই বিষয়ে সবচেয়ে ভাল ফলাফল করেছি। পলিটিক্যাল সোসিয়াল বিষয়ে আমি ৩.৭৫ সিজিপিএ পেয়েছি। সাধারণ শিক্ষার্থীরা বলছে এ সবেই প্রচ্যের অক্সফোর্ড ঢাবির কেরামতি।

তবে এর চেয়ে হাস্যকর কথা হল ওই শিক্ষার্থীর ফেসবুক স্টাটাসটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর পরেই ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ওই শিক্ষার্থীর ফলাফল ওয়েবসাইট থেকে সরিয়ে নিয়েছে। রাস্ট্রবিজ্ঞান বিভাগের সকল শিক্ষার্থীর ফলাফল ঠিকঠাক থাকলেও ওই শিক্ষার্থীর ফলাফল খুঁজে পাওয়া যাচ্ছে না।এদিকে অধিভুক্ত বেগম বদরুন্নেছা সরকারি মহিলা কলেজের এক ছাত্রী আ’ত্মহ’ত্যা করেছেন। বুধবার রাত ২টার দিকে এ ঘটনা ঘটে। খবরটি জানার পর তা স্যোশাল মিডিয়াতে ছড়িয়ে পড়ে।

ছাত্রীর স্বজনদের দাবি, সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের প্রকাশিত রেজাল্টে তিন বিষয়ে ফেল করে সে। যা মেনে নিতে না পেরে ফাঁস দিয়ে আত্মহত্যা করে। ফেলের বিষয়টি জানিয়ে মৃ’তু্র আগে একটি সুই’সাইড নোটও লিখে গিয়েছেন ওই ছাত্রী। আ’ত্মহ’ত্যাকারী ওই শিক্ষার্থীর নাম মনিরা আক্তার মিতু। মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার মহিউদ্দিন মাস্টার ও সালমা বেগমের মেয়ে তিনি। মিতু বেগম বদরুন্নেছা সরকারী মহিলা কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ছিলেন। ফেসবুক থেকে সংগৃহীত…