বৃহস্পতিবার, ২৪শে অক্টোবর, ২০১৯ ইং ৯ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

বিজয়নগরে “স্বপ্নের যাত্রা” মানবকল্যাণ সংগঠনের বৃক্ষরোপণ কর্মসূচী সম্পন্ন

news-image

ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলায় অবস্থিত বিষ্ণুপুর পূর্বাচল কলেজে “স্বপ্নের যাত্রা”মানবকল্যাণ সেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে “আগামী বছর যদি এই রকম গরম না চান,তাহলে এই বছর অন্তত পাচঁটি করে গাছ লাগান” এই শ্লোগানকে সামনে রেখে “স্বপ্নের যাত্রা” মানবকল্যাণ সংগঠনের পক্ষ থেকে “বৃক্ষরোপণ কর্মসূচীর” কার্যক্রম ও আলোচনা সভার উদ্বোধন করেন সংগঠনটির প্রতিষ্টাতা সভাপতি সায়মন ওবায়েদ শাকিল।

উক্ত বৃক্ষরোপণ কর্মসূচীতে বিষ্ণুপুর পূর্বাচল কলেজের ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক মো: আব্দুল্লাহ আল মামুন এর সভাপতিত্বে ইংরেজী বিভাগের প্রভাষক মো: রুহুল আমীন, গণিত বিভাগের প্রভাষক মাহবুব আলম, বিজ্ঞান বিভাগের প্রভাষক মাহমুদা বেগম, তানভীর রশিদ,শরীফ হোসাইন চৌধুরী, সৌরভ মিয়া, সুলায়মান হোসাইন এ সময় উপস্থিত ছিলেন। উপজেলা সমন্বয়ক মো: জাবের আহমেদ, শহিদুল ইসলাম ও “স্বপ্নের যাত্রা”র শুভাকাঙ্ক্ষী সানিউর রহমান বৃক্ষরোপনের কর্মসূচীরর আয়োজন করেন ।

আলোচনা শেষে কলেজ প্রাঙ্গনে প্রায় শতাধিক বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপন ও ছাত্র ছাত্রীদের মাঝে বিতরণ করা হয়।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি সায়মন ওবায়েদ শাকিল বলেন, এটি আমাদের একটি সমাজসেবা প্রজেক্ট। জলবায়ূ পরিবর্তন ও সুরক্ষার জন্য আমাদের প্রত্যেকেরই বৃক্ষরোপন করা অতীব প্রয়োজন। এই বর্ষা মৌসুমে বৃক্ষরোপণ করার উত্তম সময়। তাই এই বর্ষায় সকলকে পাচঁটি বৃক্ষরোপণের জন্য অনুরোধ জানান।