বৃহস্পতিবার, ১৪ই নভেম্বর, ২০১৯ ইং ৩০শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

গুজবের বিরুদ্ধে প্রচারে মাঠে সরাইল থানার ওসি

news-image

আরিফুল ইসলাম সুমন, সরাইল : পদ্মা সেতু নির্মাণে মানুষের মাথা লাগবে এমন গুজবে কান না দেওয়ার আহবান জানিয়েছেন সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন টিটু। এ ধরনের অপ্রীতিকর ঘটনাকে কেন্দ্র করে মানুষের উপর দাঙ্গা হামলা করা থেকে বিরত থাকতে বলেন তিনি।

আজ শনিবার (৩ আগস্ট) সরাইল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে সহ উপজেলার বিভিন্ন এলাকায় প্রচারে অংশ নেন তিনি। বালিকা বিদ্যালয়ে প্রচারের সময় বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও সরাইল উপজেলা পরিষদ চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর উপস্থিত ছিলেন।

ওসি বলেন, বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়া ছেলে ধরাও একটি গুজব। বর্তমানে এক ধরনের দুষ্টু বা খারাপ প্রকৃতির লোক দেশের এক প্রান্ত থেকে অপর প্রান্ত এমনকি প্রত্যন্ত গ্রাম এলাকাতেও মানুষের মাঝে ছেলে ধরা বিষয়কে কেন্দ্র করে এক ধরনের গুজব সৃষ্টি করেছে তা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন। এ শুধু মানুষের মাঝে আতঙ্কের সৃষ্টি করেছে।

তিনি বলেন, যদি কোন মানুষকে সন্দেহ হয় সাথে সাথেই থানায় খবর দিবেন বা ৯৯৯ নাম্বারে ফোন দিবেন, সাথে সাথেই পুলিশ চলে আসবে। আইন নিজের হাতে তুলে নিবেন না।
ছেলে ধরা নিয়ে ওসি শাহাদাত হোসেন বলেন, এটি সম্পূর্ণ একটি গুজব। আপনারা এ ধরনের কোন গুজবে কান দিবেন না। সন্দেহভাজন ব্যক্তিকে আপনারা ধরে আইনের কাছে হস্তান্তর করবেন। কারণ,একটি কুচক্রী মহল সব সময় মানুষকে বিভ্রান্তিতে ফেলার চেষ্টা করছে।

সরাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহাদাত হোসেন টিটু মানুষকে সচেতন করার জন্য বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, হাটবাজার, সহ বিভিন্ন জায়গায় মাইকিং করে, হ্যান্ডবিল বিতরণ করে মানুষকে সচেতন করছেন সত্যিকারে ছেলে ধরা বলতে কিছুই নয়। আপনারা সচেতন থাকুন।