সোমবার, ১৯শে আগস্ট, ২০১৯ ইং ৪ঠা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

গণধ’র্ষণের একদিন পরই ‘ব’ন্দুকযু’দ্ধে’ সেই প্রেমিক নি’হত

news-image

ময়মনসিংহ ও হবিগঞ্জে পুলিশের সঙ্গে ‘ব’ন্দুকযু’দ্ধে’ গণধ’র্ষণ মামলার প্রধান আ’সামিসহ তিনজন নি’হত হয়েছেন। রবিবার দিবাগত গভীর রাতে পৃথক এসব ব’ন্দুকযু’দ্ধের ঘটনা ঘটে। এ সময় কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন। ময়মনসিংহের ফুলবাড়িয়ায় প্রেমিকাকে বেড়াতে নিয়ে গিয়ে গণ’ধ’র্ষণ মামলার আ’সামি ‘ব’ন্দুকযু’দ্ধে’ নি’হত হয়েছেন। রোববার গভীর রাতে উপজেলার কালাদহ এলাকায় এ ঘটনা ঘটে। নি’হত জহিরুল ইসলাম (২০) উপজেলার কৈয়ারচালা গ্রামের শফিকুল ইসলামের ছেলে।

পুলিশ জানায়, তিন মাস আগে জহিরুল ইসলামের সঙ্গে একই উপজেলার পলাশতলী গ্রামের ওই কিশোরীর প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। শনিবার (৩ আগস্ট) বিকেলে মেয়েটিকে বেড়ানোর কথা বলে উপজেলার কুটিরা গ্রামে নিয়ে যায় প্রেমিক জহিরুল। সেখানে একটি নির্জন বাগানে নিয়ে মেয়েটিকে ধ’র্ষণ করে। পরে তার দুই বন্ধু সাইদুল ও ফারুকের হাতে তুলে দেয় মেয়েটিকে।

ফারুক ও সাইদুল মেয়েটিকে একটি আখক্ষেতে নিয়ে পালাক্রমে ধ’র্ষণ করে। একপর্যায়ে মেয়েটি জ্ঞান হারিয়ে ফেললে জহিরুল ও তার বন্ধুরা সেখান থেকে পালিয়ে যায়। ঘণ্টাখানেক পর কিশোরীর জ্ঞান ফিরলে সেখান থেকে এসে বিষয়টি স্থানীয়দের জানায় সে। খবর পেয়ে পুলিশ মেয়েটিকে উ’দ্ধার করে থানায় নিয়ে আসে। ঘটনার পরদিন নির্যাতিতা কিশোরী নিজেই বাদী হয়ে প্রেমিক জহিরুলসহ তিনজনকে আ’সামি করে ফুলবাড়িয়া থানায় ধ’র্ষণ মামলা করে।

জেলা গোয়েন্দা পুলিশের ওসি শাহ কামাল আকন্দ জানান, রাতে ধ’র্ষণ মামলার আ’সামিরা উপজেলার কালাদহ ঈদগাঁ মাঠের সামনে অবস্থান করছে এমন খবরের ভিত্তিতে পুলিশ সেখানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতারের চেষ্টা করে। পুলিশের উপস্থিতি টের পেয়ে আ’সামিরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। এতে দুই পুলিশ সদস্য আহত হয়।

এ সময় পুলিশও আত্মরক্ষার্থে শটগানের গুলি ছোড়ে। এক পর্যায়ে আ’সামিরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে গু’লিবিদ্ধ অবস্থায় গণধ’র্ষণ মামলার প্রধান আ’সামি জহিরুলকে একটি পাইপগানসহ গ্রেফতার করা হয়। গু’লিবিদ্ধ জহিরুলকে চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃ’ত ঘোষণা করেন।

এদিকে ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) সঙ্গে ‘ব’ন্দুকযু’দ্ধে’ এক মা’দক ব্যবসায়ী নি’হত হয়েছেন। নি’হতের নাম জনি মিয়া (২৬)। তিনি শহরের পাটগুদাম এলাকার জয়নাল আবেদীনের ছেলে। নি’হত জনি একজন চিহ্নিত মা’দক ব্যবসায়ী ও ছিন’তাইকারী এবং তার বিরুদ্ধে থানায় ১১টি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ জানান, ময়মনসিংহ সদর উপজেলার চরপুলিয়ামারী এলাকায় কতিপয় মা’দক ব্যবসায়ী ও ছিন’তাইকারী অবস্থান করছে, এমন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশের একটি টহল টিম রাত পৌনে ১টার দিকে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে মা’দক ব্যবসায়ী ও ছিন’তাইকারীরা অতর্কিতভাবে গুলি ও ইট ছুড়তে থাকে। এ সময় পুলিশ সরকারি সম্পদ ও আত্মরক্ষার্থে শর্টগানের ফাঁকা গুলি ছোড়ে। এক পর্যায়ে মা’দক ব্যবসায়ী ও ছিন’তাইকারীরা পালিয়ে যায়। এতে দুই পুলিশ সদস্য আহত হয়।

পরে ঘটনাস্থলে মাদক ব্যবসায়ী ও ছিনতা’ইকারী জনিকে গু’লিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাকে কোতোয়ালি মডেল থানা পুলিশের সহায়তায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃ’ত ঘোষণা করেন। পুলিশ ঘটনাস্থল থেকে ২শ গ্রাম হেরোইন ও একটি স্টিলের চাকু উ’দ্ধার করে। এছাড়া হবিগঞ্জের চুনারুঘাটে ‘ব’ন্দুকযু’দ্ধে’ সোলেমান নামে এক ডাকাত নি’হত হয়েছেন। রোববার দিবাগত রাত ৩টার দিকে উপজেলার শানখলা ইউনিয়নের ডেওয়াতলী কালিনগর এলাকায় এ ঘটনা ঘটে।

নি’হত সোলেমান মৌলভীবাজার জেলার কুলাউড়া এলাকার বাসিন্দা। এ সময় ডাকাতদের হামলায় ৪ পুলিশ সদস্য আহত হয়েছেন। চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নাজমুল হক বিষয়টি নিশ্চিত করেছেন। পুলিশ জানায়, রাত ৩টার দিকে একদল ডাকাত ডেওয়াতলী কালিনগর এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে ডাকাতরা তাদের উপর আক্রমণ করে। পুলিশ আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়লে সোলেমান গুরুতর আহত হয়। এ সময় তার অন্য সঙ্গীরা পালিয়ে যায়।

সোলেমানকে উ’দ্ধার করে হাসপাতালে নেয়ার পথে তার মৃ’ত্যু হয়। আহত ৪ পুলিশ সদস্যকে চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে।

এ জাতীয় আরও খবর

বাংলাদেশি মাছ নিষিদ্ধ!

কমলাপুরে ট্রেনের বগি থেকে মাদ্রাসাছাত্রীর লা’শ উদ্ধার

নিউটনের তৃতীয় সূত্র ভুল দাবি করলেন ভারতীয় এই বিজ্ঞানী

জম্মু-কাশ্মীরে পুরোপুরিভাবে মানবাধিকার লঙ্ঘিত হয়েছে: মমতা

ডেঙ্গুজ্বর: যে ৪ লক্ষণে হাসপাতালে ভর্তি হওয়া জরুরি

পাক-ভারত সীমান্তে ফের গো’লাগু’লি, দুই ভারতীয় সেনাসহ নি’হত ৪

জনপ্রিয় নাট্যকার এম এ মজিদ হাসপাতালে ভর্তি

আখাউড়ায় বসতঘরে আগুন, প্রায় ৯ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

আখাউড়া স্থলবন্দরে বেড়েছে ভ্রমনকারীর সংখ্যা,বাড়েনি সেবার মান

বাঞ্চারামপুরে বিয়ারসহ ৫ জনকে আটক করেছে র‌্যাব

বাংলাদেশ থেকে অনুপ্রেরণায় মুসলমান হলেন জাপানি তরুণ, এখন ইসলাম প্রচারে ব্যস্ত

পাকিস্তানে কাশ্মীর নিয়ে পোস্ট করলেই ফেইসবুক, টুইটার বাতিল