শুক্রবার, ১৫ই নভেম্বর, ২০১৯ ইং ১লা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

দেশকে জঙ্গি মুক্ত করেছি, ডেঙ্গু মোকাবেলায়ও সফল হবো: নাসিম

news-image

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে সাথে নিয়ে ডেঙ্গু মোকাবেলা করতে সফল হবো বলে আশা ব্যক্ত করেছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।তিনি বলেছেন, ‘আমরা সবাই মিলে দেশকে জঙ্গি মুক্ত করেছি, বন্যাও মোকাবেলা করে সফল হয়েছি, তারই ধারাবাহিকতায় নতুন প্রকোপ ডেঙ্গু মোকাবেলা করে সফল হবো।’

মঙ্গলবার দুপুরে মতিঝিল আইডিয়াল স্কুল প্রাঙ্গণে ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা ও এডিস মশা ধ্বংসে জনগণকে সচেতন করতে প্রচারপত্র বিলি ও শোভাযাত্রা কর্মসূচি উদ্বোধন করে তিনি এসব কথা বলেন।নাসিম বলেন, ডেঙ্গুর বিষয়ে জনগণ এখন সচেতন হয়ে গেছে। নিজেরা বাড়িঘর পরিষ্কার রাখছে। এটা শুধু এই মৌসুমে নয়, সারা বছরের প্রতিদিনের জন্য অব্যাহত রাখতে হবে।

মন্ত্রী বলেন, ডেঙ্গু এখন একটি উদ্বেগের বিষয়। অতীতের অভিজ্ঞতা কাজে লাগিয়ে এডিস মশা নিধনে মাঠে নামতে হবে। ইতিমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে দলমত নির্বিশেষে সর্বস্তরের মানুষ এগিয়ে এসেছে। শেখ হাসিনার নেতৃত্বে ডেঙ্গুর বিরুদ্ধে আমরা বিজয়ী হবোই।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষ ও যোগ্য নেতৃত্ব দিয়ে দেশকে এগিয়ে নিচ্ছেন জানিয়ে নাসিম বলেন, তাঁর আহবানে সাড়া দিয়ে সব শ্রেনী পেশার মানুষ ডেঙ্গু প্রতিরোধ ও জনসচেতনতা তৈরীতে কাজ করছে। বিশেষ করে ডাক্তার ও নার্সরাও ডেঙ্গু মোকাবলোয় নিজেদের নিয়োজিত করে অক্লান্ত পরিশ্রম করছেন।

সভাপতির বক্তব্যে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, ডেঙ্গু নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। জনগণকে সচেতন করতে হবে। এডিস মশার উৎসস্থল ধ্বংস করতে হবে।