সোমবার, ১৯শে আগস্ট, ২০১৯ ইং ৪ঠা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

যমুনায় নৌকাডুবিতে নিখোঁজ ৫, ২২জন উদ্ধার

news-image

জামালপুর প্রতিনিধি : জামালপুরের দেওয়ানগঞ্জে ভিজিএফ এর চাল নিয়ে ফেরার পথে যমুনা নদীতে ২৭ জন যাত্রী নিয়ে নৌকাডুবির ঘটনা ঘটেছে। এঘটনায় ৫ জন নিখোঁজ ও ২২জন যাত্রীকে জীবিত উদ্ধার হয়েছে।

বুধবার রাত ৮টার দিকে উপজেলার ফুটানি বাজার ঘাট থেকে চর হালকা হাওড়াবাড়ী এলাকায় যাওয়ার পথে চিনার চর এলাকায় পৌঁছালে বৈরী আবহাওয়ার কবলে পড়ে মাঝ নদীতে নৌকাটি ডুবে যায়।

দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মোস্তফা জানান, বুধবার বিকালে চুকাইবাড়ী ইউনিয়ন পরিষদ থেকে চর হালকা হাওরাবাড়ীর দু:স্থ মানুষজন ভিজিএফ এর চাল উত্তোলন করে। তারা দেওয়ানগঞ্জ বাজার থেকে বাজার সদাই করে সন্ধ্যা সাড়ে ৭টায় ফুটানি বাজার ঘাট থেকে নৌকাযোগে চর হালকা হাওড়াবাড়ীর উদ্দেশ্যে রওনা দেয়। নৌকাটি চিনার চর এলাকায় পৌঁছালে বৈরী আবহাওয়ার মুখে পড়ে।

প্রচন্ড বাতাস ও তীব্র ঢেউয়ে ২৭ যাত্রী নিয়ে মাঝ নদীতে ডুবে যায় যাত্রীবাহী নৌকাটি। স্থানীয় ও ফায়ার সার্ভিসের ডুবুরি দল ২২ জনকে উদ্ধার করে। ৫ জন এখনো নিখোঁজ রয়েছে। নিখোঁজ ও উদ্ধারকৃতদের নাম ও পরিচয় জানাতে পারেনি স্থানীয় প্রশাসন। উদ্ধার অভিযান সম্পন্নের পর জানানো হবে বলে জানিয়েছেন তারা।

জামালপুর ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার নুর উদ্দিন জানান, নৌকাডুবির খবর পেয়ে দেওয়ানগঞ্জ ফুটানি বাজার নৌঘাট পৌঁছে রাত ১১টায় উদ্ধার অভিযান শুরু হয়। ১৬জনকে রাতে উদ্ধার করা হয়েছে। বৈরী আবহাওয়ার কারণে রাত ১টায় উদ্ধার অভিযান স্থগিত ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার সকালে আরো ৬ জনকে উদ্ধার করা হয়।

এ জাতীয় আরও খবর

৬০ বছরেও সন্তান জন্ম দেয় যে অঞ্চলের নারীরা!

কলায় বাড়ে গোপনশক্তি

বাংলাদেশি মাছ নিষিদ্ধ!

কমলাপুরে ট্রেনের বগি থেকে মাদ্রাসাছাত্রীর লা’শ উদ্ধার

নিউটনের তৃতীয় সূত্র ভুল দাবি করলেন ভারতীয় এই বিজ্ঞানী

জম্মু-কাশ্মীরে পুরোপুরিভাবে মানবাধিকার লঙ্ঘিত হয়েছে: মমতা

ডেঙ্গুজ্বর: যে ৪ লক্ষণে হাসপাতালে ভর্তি হওয়া জরুরি

পাক-ভারত সীমান্তে ফের গো’লাগু’লি, দুই ভারতীয় সেনাসহ নি’হত ৪

জনপ্রিয় নাট্যকার এম এ মজিদ হাসপাতালে ভর্তি

আখাউড়ায় বসতঘরে আগুন, প্রায় ৯ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

আখাউড়া স্থলবন্দরে বেড়েছে ভ্রমনকারীর সংখ্যা,বাড়েনি সেবার মান

বাঞ্চারামপুরে বিয়ারসহ ৫ জনকে আটক করেছে র‌্যাব