রবিবার, ২৫শে আগস্ট, ২০১৯ ইং ১০ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

ভারতীয় কোস্ট গার্ডের জাহাজে আগুন, পানিতে লাফিয়ে রক্ষা পেলেন ২৮ ক্রু (ভিডিও)

news-image

ডেস্ক রিপোর্ট।। ভারতের কোস্ট গার্ডের একটি জাহাজে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ওই জাহাজে ২৯ জন ক্রুর মধ্যে ২৮ জনকে উদ্ধার করা হয়েছে। বাকি একজন এখনো নিখোঁজ রয়েছেন। খবর ইন্ডিয়া টুডের।

খবরে বলা হয়, গতকাল সোমবার স্থানীয় সময় বেলা সাড়ে ১১টার দিকে ভারতের অন্ধ্রপ্রদেশ রাজ্যের উপকূলের বিশাখাপত্তনমের কাছের এ ঘটনা ঘটে। ভারতীয় উপকূল রক্ষীবাহিনীর এক বিবৃতিতে এই খবর জানানো হয়েছে। সোমবার অপশোর সহযোগী জাহাজে আগুন লাগার ঘটনা ঘটে। প্রাণ বাঁচাতে দুর্ঘটনাগ্রস্ত জাহাজ থেকে পানিতে লাফিয়ে পড়েন ক্রু মেম্বাররা। ওই জাহাজে মোট ২৯ জন ছিলেন। তার মধ্যে ২৮ জনকে উদ্ধার করা গেলেও একজন নিখোঁজ রয়েছেন।

বিবৃতিতে আরও বলা হয়, সোমবার বেলা সাড়ে ১১টার দিকে কোস্ট গার্ডের ওই জাহাজে প্রথমে বিস্ফোরণে শব্দ শুনতে পান ক্রুরা। তারপরই কালো ধোঁয়া বের হতে দেখা যায় জাহাজটি থেকে। আগুন দেখেই ক্রুরা সাগরে লাফিয়ে পড়েন। তবে আগুন লাগার কারণ জানা যায়নি।

এদিকে কোস্ট গার্ডের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, সেই সময় তাদের পেট্রলিং ভেসেল রানী রাসমণি বিশাখাপত্তনমের কাছ থেকেই যাচ্ছিল। তারাই প্রথম বিষয়টি লক্ষ্য করে। বিশাখাপত্তনম বন্দরের সঙ্গে যোগাযোগ করে ও পানিতে ভেসে থাকা ক্রু মেম্বরদের উদ্ধারের উদ্যোগ নেয়। ভেসেলের সাহায্যে জ্বলন্ত জাহাজটিকে নেভানোর চেষ্টা করা হয়। পরে জাহাজের আগুন নেভানো ও উদ্ধার কাজে সহযোগিতা করে উপকূল বাহিনীর একটি হেলিকপ্টার ও দুটি ছোট জাহাজ।

এ জাতীয় আরও খবর

সরাইলে অপরাধ-খুনে বাড়ছে দেশীয় অস্ত্রের ব্যবহার

কাবিন থেকে ‘কুমারী’ শব্দ উঠিয়ে দেওয়ার নির্দেশ

৬ মিনিটেই ফুল চার্জ হবে স্মার্টফোন

রংপুর পল্লী বিদ্যুৎ সমিতির প্রাইভেট কারের চাপায় নিহত-১ আহত-২

রংপুর উন্নয়ন কর্তৃপক্ষ গঠন না হওয়াতে ক্ষুব্ধ নগরবাসী

ব্রাহ্মণবাড়িয়ায় গোকর্ণ-নবীনগর ব্রীজের নির্মান কাজ পরিদর্শনে এলজিইডির প্রধান প্রকৌশলী

রুমিন ফারহানার ১০ কাঠা প্লট চাওয়ার আবেদন ভাইরাল

জাস্টিন বিবার আবারও বিয়ে করছেন

গণহত্যা দিবসে স্বদেশে ফেরার আকুতি রোহিঙ্গাদের

১৫ আগস্টের এবং ২১ আগস্টের হত্যাকাণ্ড একই সূত্রে গাঁথা : কাদের

বিষাক্ত পটকা ধরা পড়ছে সাগরে

এনামুল হক জামালপুরের নতুন ডিসি