সোমবার, ১৮ই নভেম্বর, ২০১৯ ইং ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

অফিস খুললেও উপস্থিতি কম

news-image

নিউজ ডেস্ক : ঈদুল আজহার ছুটি শেষে আজ বুধবার (১৪ আগস্ট) প্রথম কর্মদিবস। আজ থেকে সচিবালয়, অফিস, আদালত ও ব্যাংকের কার্যক্রম শুরু হয়েছে। যদিও কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি ছিল খুবই কম। আশা করা হচ্ছে আগামী সপ্তাহ থেকে পুরোপুরি কর্মচঞ্চল হবে অফিসগুলো।

আসন্ন কোরবানির ঈদে নিয়ম অনুযায়ী ছুটি তিন দিন (১১ থেকে ১৩ আগস্ট)। কিন্তু এবার সরকারি কর্মকর্তা-কর্মচারীরা একদিনের ছুটি ম্যানেজ করতে পারলে তারা ছুটি ভোগ করতে পারবেন ৯ দিন। ক্যালেন্ডার অনুযায়ী ঈদের আগে শুক্রবার (৯ আগস্ট), শনিবার (১০ আগস্ট) এবং ঈদের পরে শুক্রবার (১৬ আগস্ট) ও শনিবার (১৭ আগস্ট) এই চারদিন সাপ্তাহিক ছুটি। রবিবার (১১ আগস্ট), সোমবার (১২ আগস্ট ) ও মঙ্গলবার (১৩ আগস্ট ) এই তিন দিন ঈদুল আজহার ছুটি। বুধবার (১৪ আগস্ট ) সরকারি অফিস, আদালত, ব্যাংক, বিমা খোলা থাকবে। পরের দিন বৃহস্পতিবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবসে একদিনের সরকারি ছুটি রয়েছে। কাজেই বুধবার (১৪ আগস্ট) একদিনের ছুটি ম্যানেজ করে অনেকে ঈদে ভোগ করতে পারবেন টানা ৯ দিনের ছুটি।

আজ সচিবালয়ে গিয়ে দেখা গেছে, নির্ধারিত সময় সকাল ৯টায় সচিবালয়ে উপস্থিতি হার ছিল ২০ শতাংশ। কর্মকর্তারা জানিয়েছেন, অনেকেই এক দিনের ছুটি ম্যানেজ করে বাড়ি চলে গেছে। তারা হয়তো আগামী সপ্তাহে অফিস করবেন।
জানা গেছে, ঢাকায় অবস্থানকারী মন্ত্রী ও সচিবরা আজ কর্মস্থলে যোগদান করবেন। যদিও সকাল সাড়ে ৯টা পর্যন্ত তারা সচিবালয়ে আসেননি। তবে মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, তারা ১০টা নাগাদ সচিবালয়ে এসে পৌঁছাবেন এবং মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীরদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

এ জাতীয় আরও খবর

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় পারিবারিক জমায়েতে গুলিবিদ্ধ ১০, নিহত ৪

বিমানের যাত্রীসেবার মান বাড়ছে না কেবিন ক্রু সংকটে

রোহিঙ্গা প্রত্যাবাসনের প্রধান বাধা বাংলাদেশের অসহযোগিতা : মিয়ানমার

হোয়াটমোর মুশফিকদের টেস্ট উপভোগ করার পরামর্শ

গ্রিজমান বললেন, বার্সেলোনায় খেলা সহজ না

শাকিবকে রাজউকের ১০ লাখ টাকা জরিমানা

পেঁয়াজের দাম বুলবুলের কারণে বেড়েছে, ২৫০০ জনের বিরুদ্ধে ব্যবস্থা

বিএনপির চিঠি জনগণকে বিভ্রান্ত করতেই : তথ্যমন্ত্রী

আবরার হত্যার চার্জশিট গ্রহণ, পরোয়ানা ৪ জনের বিরুদ্ধে

শোভন-রাব্বানীর সম্পদ অনুসন্ধান শুরু করেছে দুদক

শেষ বারের মতো মায়ের লাশ দেখে বাড়ি ফেরা হলো না মেয়ে ও ২ নাতনীর

২১৭ জনের মৃত্যু নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে