শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং ৫ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

রবি শাস্ত্রী স্বপদে বহাল থাকলেন

news-image

স্পোর্টস ডেস্ক : ভারতের প্রধান কোচ হিসেবে পুনরায় নিয়োগপত্র পেলেন দলটির বর্তমান কোচ রবি শাস্ত্রী। ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত তার সঙ্গে নতুন চুক্তি করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। আজ (শুক্রবার) কপিল দেবের নেতৃত্বাধীন কোচ নির্বাচক প্যানেল এই ঘোষণা দেন।

বিশ্বকাপের পর চাকরির মেয়াদ শেষ হওয়ায় পুনরায় ভারতীয় দলের কোচ হতে আবেদন করেন শাস্ত্রী। তিনি ছাড়াও লালচাঁদ রাজপুত, রবিন সিং, টম মুডি, মাইক হেসন, ফিল সিমন্সরা ভারতীয় কোচ হওয়ার জন্য আবেদনপত্র দাখিল করেন।

এই ছয়জনের মধ্যে একজনকে বেছে নিতেই আজ সকালে বৈঠকে বসে সিএসি মেম্বাররা। কপিল দেব, শান্তা রঙ্গাস্বামী ও অংশুমান গায়কড়রা বৈঠকে রাজপুত, হেসন ও রবিন সিংয়ের সরাসরি সাক্ষাৎকার নেয়। অন্যদিকে, ভারতের বাইরে থাকায় মুডি ও শাস্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাক্ষাৎকার দেন সিএসি মেম্বারদের। তবে সিমন্স অজ্ঞাতকারণবসত সাক্ষাৎকার দেননি।

টিম ইন্ডিয়ার বর্তমান অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে সুসম্পর্ক থাকায় রবি শাস্ত্রী শুরু থেকেই বেশ সুবিধাজনক অবস্থানে ছিল। এ ছাড়াও ২০১৭ সালে ভারতের কোচ হওয়ার পর থেকে শাস্ত্রীর পারফরম্যান্স ছিল দারুণ। তার অধীনে ২১টি টেস্ট খেলেছে ভারত। এর মধ্যে ১৩ ম্যাচেই জয় পেয়েছে ভারত, জয়ের হার ৫২.৩৮ শতাংশ। অন্যদিকে, শাস্ত্রী কোচ থাকাকালীন ৩৬টি টি-টোয়েন্টি খেলে ২৫টিতেই জয় পেয়েছে ভারত।