মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০১৯ ইং ২রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

প্রশিক্ষণে গিয়েই মাদকে ফাঁসানোর হুমকি, এএসপি বহিষ্কার

news-image

নিউজ ডেস্ক।। বিসিএস ক্যাডারদের বিভিন্ন ব্যাচের ৬ মাসব্যাপী বুনিয়াদী প্রশিক্ষণে গিয়ে আনসার সদস্যকে মাদক দিয়ে ফাঁসানোর হুমকিসহ শৃংখলা ভঙ্গের দায়ে বগুড়ার শিবগঞ্জ সার্কেলের এএসপি কুদরত-ই-খুদাকে প্রশিক্ষণ থেকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। পল্লী উন্নয়ন একাডেমি (আরডিএ) বগুড়ার মহাপরিচালক তাকে এক বছরের জন্য বহিষ্কারের সত্যতা নিশ্চিত করেছেন।

তবে এএসপি শুভ দাবি করেছেন, বাবা অসুস্থ তাই অব্যাহতি নিয়েছেন, কেউ তাকে বহিষ্কার করেনি। জানা গেছে, গত মার্চে বিসিএস ক্যাডার বিভিন্ন ব্যাচের ৬ মাসব্যাপী বুনিয়াদী প্রশিক্ষণ শুরু হয়। আগামী ২৭ সেপ্টেম্বর প্রশিক্ষণের সমাপনী হওয়ার কথা। সেখানে অন্য কর্মকর্তাদের সঙ্গে বগুড়ার শিবগঞ্জ সার্কেলের এএসসি ৩৪তম বিসিএস ক্যাডার কুদরত-ই-খুদা শুভ অংশ নেন।

এ প্রশিক্ষণ চলাকালে তার বিরুদ্ধে শৃংখলা ভঙ্গের নানা অভিযোগ ওঠে। এক আনসার সদস্যকে গালিগালাজ, মাদক দিয়ে ধরিয়ে দেয়ার হুমকি ও তদবিরের মাধ্যকে বদলি করানোর মত বেশ কয়েকটি অভিযোগ উঠে ওই এএসপির বিরুদ্ধে। এএসপি শুভর বিরুদ্ধে শৃংখলা ভঙ্গের ৫টি অভিযোগ ওঠায় শৃংখলা কমিটি ঈদের আগে তাকে এক বছরের জন্য প্রশিক্ষণ থেকে বহিষ্কার করে।

আরডিএ বগুড়ার মহাপরিচালক (অতিরিক্ত সচিব) আমিনুল ইসলাম বলেন, বুনিয়াদী প্রশিক্ষণে অংশ নেয়া এএসপি শুভর বিরুদ্ধে ৫টি সুনির্দিষ্ট শৃংখলা ভঙ্গের অভিযোগ আছে। ৩ সদস্যের শৃংখলা কমিটির সুপারিশে তাকে এক বছরের জন্য প্রশিক্ষণ থেকে বহিষ্কার করা হয়েছে।

তিনি বলেন, তার বিরুদ্ধে বিভাগীয় শাস্তির ব্যবস্থা নেয়া যেত। তবে অন্য প্রশিক্ষণার্থীদের সতর্ক করতে তাকে গুরু অপরাধে লঘু শাস্তি দেয়া হয়েছে। তবে বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষক কেন্দ্রে এ শাস্তির বিরুদ্ধে আপিল করতে পারবেন তিনি। তিনি আরো বলেন, এএসপি শুভর বিরুদ্ধে বগুড়া পুলিশ লাইন্সে এক ব্যবসায়ীকে পেটানোর অভিযোগও রয়েছে।

বগুড়ায় বিনা অপরাধে আহম্মেদ সাব্বির নামে এক সরবরাহকারীকে পুলিশ লাইন্সের অফিসার্স মেসে ডেকে নির্দয়ভাবে লাঠিপেটা করেন। এ ছাড়া এএসপি শুভর বিরুদ্ধে জেলা প্রশাসকের গাড়ির চালককেও মারধরের অভিযোগ ওঠে। বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা জানান, এএসপি শুভকে বুনিয়াদী প্রশিক্ষণ থেকে বহিষ্কারের কথা শুনেছেন। এটা প্রশিক্ষণ প্রদানকারী প্রতিষ্ঠানের অভ্যন্তরীণ ব্যাপার। উৎস : বাংলা রিপোর্ট।

এ জাতীয় আরও খবর

ফাঁ’সির রায় শুনে হাসলেন আ’সামি, আর কাঁদলেন বাদী

বাংলাদেশ থেকে আরও জনশক্তি নিয়োগে আগ্রহী সৌদি আরব

পতন হইলে বউ ছাড়া কেউ পাশে থাকে না : যুবলীগ সভাপতি

এবার পুজায় বাজার মাতাচ্ছে ‘রানু’ শাড়ি

প’রকীয়ায় বাধা দেয়ায় স্ত্রীকে পোড়াল স্বামী!

একাধিক ছাত্রীর স্পর্শকাতর স্থানে হাত, লাপাত্তা মাদরাসা শিক্ষক

দুই বছর ধরে মেয়েকে শিকলে বেঁধে ভিক্ষা করছেন মা

সৌদিতে হামলায় ইরানের জড়িত থাকার প্রমাণ দেখালো যুক্তরাষ্ট্র

হৃদরোগ ও স্ট্রোকের ঝুঁকি কমাবে যে পাঁচটি খাদ্যাভাস

জব্দ করা ই’য়াবা ভাগ করে নিচ্ছিলেন ৫ পুলিশ

রিফাত-মিন্নির নতুন ভিডিও যে তথ্য দেয়

রোমের রাস্তায় কুড়িয়ে পাওয়া অর্থ ফেরত দিয়ে আলোচিত বাংলাদেশী তরুণ