শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং ৫ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

ছেলের সাফল্যে গর্বিত জিহাদের বাবা

news-image

আরিফুল ইসলাম সুমন প্রতিনিধি : এস এম নেয়ামুল কবির জিহাদ স্কলারশীপ নিয়ে ফার্মেসি ডিসিপ্লিনের উপর পিএইচডি ডিগ্রি অর্জনের জন্যে ২১ আগস্ট বেইজিং চীনে গেছেন।

ছেলের এমন সাফল্যে গর্বিত পিতা হুমায়ুন কবির স্বপন। প্রতিক্রিয়ায় জিহাদের বাবা বলেন, আমি ও আমার পরিবার আনন্দিত। আমার বড় ছেলে এস এম নেয়ামুল কবীর জিহাদ CAS-TWAS President Fellowship in Chinese Academy of Sciences এ স্কলার্শিপ অর্জন করেছে । আমি ও আমার পরিবার মহান আল্লাহ পাকের নিকট শুকরিয়া আদায় করছি । জিহাদ খুলনা বিশ্ববিদ্যালয় থেকে ২০১৮ সালে Masters of Pharmacy GPA 3.94 ( Class Position 2nd ) ডিগ্রী অর্জন করে । জিহাদ অতীশ দিপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের Lecturer হিসাবে বেশকিছু দিন কর্মরত ছিল । বর্তমানে সে স্কলারশীপ নিয়ে ফার্মেসি ডিসিপ্লিনের উপর পিএইচডি ডিগ্রি অর্জন করতে বেইজিং চীনে আছে।

হুমায়ূন কবির স্বপন বলেন, আমি চাই বাংলাদেশের প্রতিটি ঘরে প্রত্যেক সন্তান সাফল্য অর্জন করুক, আর তাদের বাবারা সন্তানের সাফল্যে গর্বিত হোক। আমার ছেলে ভবিষ্যতে যাতে বড় কিছু হতে পারে, সে জন্য সবার কাছে দোয়া চাই।

বাগেরহাট জেলার কৃতি সন্তান নেয়ামুল কবির জিহাদ। তার বাবা হুমায়ূন কবির স্বপন একজন বীমা কর্মকর্তা। মাতা নাসরিন বেগম গৃহিণী। দুই ভাইয়ের মধ্যে জিহাদ বড়। তার ছোট ভাই এস এম ফারদিন কবীর নুহাশ ঢাকার রামকৃষ্ণ মিশন স্কুল থেকে এসএসসিতে সেরা ফলাফল করায় কর্তৃপক্ষ ২০১৮ সালে তাকে সংবর্ধনা ও বৃত্তি প্রদান করেন।

জিহাদ ও নুহাশের বাবা মা দু’জনেই উচ্চ শিক্ষিত। বাবা হুমায়ূন কবির স্বপন একসময় বাগেরহাট জেলা আওয়ামী লীগের সক্রিয় নেতা ছিলেন। বর্তমানে তিনি বেসরকারি প্রতিষ্ঠানে চাকুরির পাশাপাশি বাংলাদেশ আওয়ামী লীগের একজন সক্রিয় কর্মী।