শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং ৫ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

পাকিস্তানের দাবি প্রত্যাখ্যান ইউনিসেফের

news-image

অনলাইন ডেস্ক : পাক-ভারত উত্তেজনার মধ্যে সামাজিকমাধ্যমে ‘জয় হিন্দ’ লেখায় নিরাপেক্ষতা হারানোর অভিযোগে বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়াকে জাতিসংঘের শিশু বিষয়ক সংস্থা ইউনিসেফের শুভেচ্ছাদূতের দায়িত্ব থেকে বহিষ্কারের দাবি জানিয়েছিল পাকিস্তান। এ দাবি উড়িয়ে দিয়ে প্রিয়াঙ্কার পাশে দাঁড়াল ইউনিসেফ। তাদের গুডউইল অ্যাম্বাসাডরের পদে থাকা প্রিয়াঙ্কার সংশ্লিষ্ট ক্ষেত্রে কথা বলার অধিকার আছে জানিয়ে দিয়েছে জাতিসংঘের এই সংস্থা।

চলতি বছর ফেব্রুয়ারিতে ভারতীয় সশস্ত্র বাহিনীর সপক্ষে টুইট করায় প্রিয়াঙ্কাকে ইউনিসেফের দূতের পদ থেকে সরিয়ে দেওয়ার দাবিতে সোচ্চার হয়েছিল পাকিস্তান। এই নিয়ে পক্ষে-বিপক্ষে তীব্র আলোচনা শুরু হয় তখন। প্রায় পাঁচ মাস পর এই প্রসঙ্গে নিয়ে নিজেদের অবস্থান পরিষ্কার করলো ইউনিসেফ।

জাতিসংঘের মহাসচিব আন্তোনিয়ো গুতেরেজের মুখপাত্র স্টিফেন ডুজারিক জানিয়েছেন, নিজস্ব ক্ষেত্রে কথা বলার অধিকার রয়েছে গুডউইল অ্যাম্বাস্যাডারের। তাদের স্বার্থের সঙ্গে জড়িত বিষয়ে তারা কথা বলতেই পারেন। তার ব্যক্তিগত মত বা কাজে ইউনিসেফের উপর প্রভাব পড়বে না। তিনি আরও বলেন, যখন তারা ইউনিসেফ এর হয়ে কথা বলবেন, তখন আশা করব তারা নিরপেক্ষ হয়ে কথা বলবেন। সূত্র : ইন্ডিয়া টুডে ও এনডিটিভি।