শনিবার, ১৯শে অক্টোবর, ২০১৯ ইং ৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

১২ বার শ্রেষ্ঠ হয়েও কোটি টাকার লোভে সামলাতে পারলেন না পুলিশ কর্মকর্তা!

news-image

২৪তম বিসিএসে পুলিশ কর্মকর্তা হয়েছেন তিনি। চৌকস ওই পুলিশ কর্মকর্তা ১২ বারের মতো ঢাকা মেট্রোপলিটন পুলিশের শ্রেষ্ঠ ডিসি হওয়ার গৌরব অর্জন করেছেন। তবে এবার তিনি কোটি টাকার লোভ সামলাতে পারলেন না। আর সেই টাকার জন্য নিজের জীবনের সব অর্জন ম্লান করে দিয়েছেন লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ ইব্রাহীম খান। ঢাকা মেট্রোপলিটন পুলিশের ওয়ারীর ওই উপ-কমিশনারকে দুর্নীতির অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

জানা গেছে, রোববার (২৬ আগস্ট) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তাফা কামাল উদ্দিন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ইব্রাহিমকে বরখাস্ত করা হয়। বিসিএস ২৪তম ব্যাচের এই কর্মকর্তাকে সাময়িক বরখাস্তের পর পুলিশ সদর দফতরে সংযুক্ত করা হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়েছে, মোহাম্মদ ইব্রাহীম খানকে সরকারি কর্মচারি (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮ এর বিধি ১২ (১) অনুযায়ী, চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। সাময়িক বরখাস্তকালীন তিনি পুলিশ অধিদফতরে সংযুক্ত থাকবেন এবং প্রচলিত বিধি মোতাবেক খোরপোষ ভাতা পাবেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্র জানায়, জমি দখল সংক্রান্ত একটি অভিযোগে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। দখলে সহযোগিতার জন্য এই পুলিশ কর্মকর্তা কয়েক কোটি টাকা নিয়েছেন বলে অভিযোগ রয়েছে। এর আগে দ্বাদশবারের মতো ঢাকা মেট্রোপলিটন পুলিশের শ্রেষ্ঠ ডিসি হওয়ার গৌরব অর্জন করেন লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ ইব্রাহীম খান।

গত ১১ মে (শনিবার) ডিএমপি হেডকোয়ার্টার্সে তাকে পুরস্কৃত করা হয়েছে। ২০১৯ সালের এপ্রিলের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় বিভিন্ন সাফল্য ও কর্মতৎপরতার স্বীকৃতি স্বরুপ বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।
সূত্রঃ বিডি মর্নিং

এ জাতীয় আরও খবর

মেয়াদউর্ত্তীণ তিস্তা রেলসেতু নির্মাণের উদ্যোগ নেই: ঝুঁকি নিয়ে চলছে ১৮ট্রেন

বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারের রংপুর বিভাগীয় আহবায়ক কমিটি গঠিত

ঘুষ, দুর্নীতি অভিযোগ সত্য প্রমানিত হওয়ায় নাসিরনগরের ভূমি কর্মকর্তা নিম্ন পদে অবমনিত

নাসিরনগরে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিবকে সংবর্ধনা

উত্তাল লেবাননে বাংলাদেশিদের সতর্কভাবে চলাফেরার নির্দেশ

যুবলীগের সম্মেলনকে ঘিরে শীর্ষ পদে আলোচনায় আছেন যারা

শিক্ষা প্রতিষ্ঠানে রংপুর মেট্রোপলিটন পুলিশের বৃক্ষরোপণ কার্যক্রম শুরু

সাব্বিরের বাদ পড়া নিয়ে যা বললেন নান্নু

রোহিঙ্গাদের প্রত্যাবাসনে মিয়ানমারকে চাপ প্রয়োগে জার্মানির প্রতি আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

দেশে দুর্নীতিবিরোধী অব্যাহত থাকবে : স্বরাষ্ট্রমন্ত্রী

জীবনে যে পরিবর্তন আনে বিয়ে

জঙ্গিবাদের রিক্রুটার মটিভেটররা ইন্টারনেটে আকর্ষণীয় অফার দিচ্ছে