মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০১৯ ইং ২রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

পাকিস্তান কখন পারমাণবিক অস্ত্র ব্যবহার করবে জানালেন ইমরান

news-image

আন্তর্জাতিক ডেস্কঃ পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, তার দেশ কখনোই আগে পারমাণবিক অস্ত্র ব্যবহার করবে না। সম্প্রতি ভারতের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং ভারতের আগে পারমাণবিক অস্ত্র ব্যবহার নীতি থেকে সরে আসার ইঙ্গিত দেয়ার প্রেক্ষিতে ইমরান এমন ঘোষণা দিলেন বলে জানিয়েছে রয়টার্স।

রয়টার্সের প্রতিবেদনে জানানো হয়েছে, সম্প্রতি জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করে দুটি কেন্দ্রশাসিক অঞ্চলে ভাগ করে ভারত। তারপর থেকে ভারত-পাকিস্তানের মধ্যে উত্তেজনা চরমে। তা মধ্যে পাক প্রধানমন্ত্রীর এমন মন্তব্য উত্তেজনা সংঘাতে রুপ নেয়ার সম্ভাবনাকে নাকচ করে না।

রয়টার্স ইমরান খানকে উদ্ধৃত করে বলছে, ‘আমরা উভয়ই পারমাণবিক অস্ত্রধারী দেশ। যদি এই উত্তেজনা বাড়তে তাকে তাহলে গোটা বিশ্ব বিপদের সম্মুখীন হবে। লাহোরে শিখ সম্প্রদায়ের অনুষ্ঠানে তাকে পারমাণবিক অস্ত্র নিয়ে প্রশ্ন করা হলে তিনি জানান, ‘আমার দেশ কখনোই এটা আগে ব্যবহার করবে না।’

গত মাসে ভারতের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং পারমাণবিক অস্ত্র ব্যবহারে নীতি পরিবর্তনের ইঙ্গত দেন। তিনি বলেন, ভারত এতদিন প্রথমে পারমাণবিক অস্ত্র ব্যবহার নয় এমন নীতিতে থাকলেও সরকারের সেই নীতি পরিবর্তনের অধিকার আছে। দেশকে রক্ষায় তা করা হতে পারে।

প্রতিরক্ষা মন্ত্রীর এমন মন্তব্য মোদি নেতৃত্বাধীন বিজেপি সরকারও সমর্থন করে। রাজনাথ সিং পারমাণবিক অস্ত্র ব্যবহার সম্পর্কে বলেন, ‘আগামী কী হবে তা এখনই বলা যাচ্ছে না। তবে প্রয়োজনে আমরা নীতি বদলাতে পারি। পরিস্থিতি বলে দেবে আমাদের কী করতে হবে।’

এ জাতীয় আরও খবর

ফাঁ’সির রায় শুনে হাসলেন আ’সামি, আর কাঁদলেন বাদী

বাংলাদেশ থেকে আরও জনশক্তি নিয়োগে আগ্রহী সৌদি আরব

পতন হইলে বউ ছাড়া কেউ পাশে থাকে না : যুবলীগ সভাপতি

এবার পুজায় বাজার মাতাচ্ছে ‘রানু’ শাড়ি

প’রকীয়ায় বাধা দেয়ায় স্ত্রীকে পোড়াল স্বামী!

একাধিক ছাত্রীর স্পর্শকাতর স্থানে হাত, লাপাত্তা মাদরাসা শিক্ষক

দুই বছর ধরে মেয়েকে শিকলে বেঁধে ভিক্ষা করছেন মা

সৌদিতে হামলায় ইরানের জড়িত থাকার প্রমাণ দেখালো যুক্তরাষ্ট্র

হৃদরোগ ও স্ট্রোকের ঝুঁকি কমাবে যে পাঁচটি খাদ্যাভাস

জব্দ করা ই’য়াবা ভাগ করে নিচ্ছিলেন ৫ পুলিশ

রিফাত-মিন্নির নতুন ভিডিও যে তথ্য দেয়

রোমের রাস্তায় কুড়িয়ে পাওয়া অর্থ ফেরত দিয়ে আলোচিত বাংলাদেশী তরুণ