সোমবার, ২৩শে সেপ্টেম্বর, ২০১৯ ইং ৮ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

জামায়াতে উপস্থিত থাকলেও কথা বলতে পারবেন না জাকির নায়েক

news-image

ইসলাম ডেস্কঃ মালয়েশীয় শহর মেলাকায় একটি জামায়াতে অংশ নেওয়ার অনুমতি মিলেছে বিতর্কিত ইসলামি বক্তা জাকির নায়েকের। তবে তার দাবি সরকার শুধু তাকে বক্তব্য দিতে নিষেধ করেছে। জামায়াতে কিংবা কোনও অনুষ্ঠানে অংশ নিতে মানা করেনি।

সম্প্রতি জাকির মন্তব্য করেছেন, ভারতের সংখ্যালঘু মুসলমানদের চেয়ে মালয়েশিয়ায় থাকা সংখ্যালঘু হিন্দুরা শতগুণ বেশি অধিকার ভোগ করছে। তিনি আরও বলেন, মালয়েশিয়ায় বসবাসকারী হিন্দুরা মাহাথিরের নয়,ভারতের প্রধানমন্ত্রীর সমর্থক। এই মন্তব্যের জেরে জাকির নায়েককে মালয়েশিয়া থেকে বের করে দেওয়ার প্রসঙ্গটি আলোচনায় আসে। এ ঘটনায় পুলিশি তদন্ত চলছে। এ বিষয়ে দুইবার পুলিশের জেরার মুখেও পড়তে হয়েছে তাকে।

মেলাকার কাউন্সিলর ও মসজিদ কমিটির প্রধান মোহাম্মদ রফিক নাইজামোহিদিন বলেছেন ,৭ সেপ্টেম্বরের অনুষ্ঠানটি তিনি মসজিদ কমিটির প্রধান হিসেবে আয়োজন করছেন। কোনও সরকারি কর্মকর্তা হিসেবে নন। তিনি বলেন, ‘মেলাকা সরকার ও পুলিশ শুধুমাত্র জাকির নায়েকের বক্তব্যের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে। কোনও অনুষ্ঠানে অংশ নিতে নয়।’ বিষয়টি নিয়ে আলোচনার জন্য মেলাকার মুখ্যমন্ত্রী ইদ্রিস হারোনেরও সমালোচনা করেন তিনি।

এদিকে মেলাকা কমিউনিকেশন্স, মাল্টিমিডিয়া, ইয়ুথ অ্যান্ড স্পোর্টস কমিটির চেয়ারম্যান কার্ক চি রফিককে আহ্বান জানান যেন তিনি মুখ্যমন্ত্রীর সিদ্ধান্ত মেনে নিয়ে জাকির নায়েককে আমন্ত্রণ না জানান। তিনি বলেন, উনি হয়তো কোনও বক্তব্য দিবেন না। কিন্তু তিনি বিতর্কিত। সব সরকারি কর্মকর্তারই উচিত মুখ্যমন্ত্রীর নির্দেশ মেনে নেওয়া।

এ জাতীয় আরও খবর

যশোরে বাচ্চাকে মারধর করায় দলবল নিয়ে থানায় হনুমান

‘মন্ত্রী ফোন দিলেই ধরি না, তোমাদের মতো সাংবাদিকদের কাছে কী জবাব দেব?’

মধ্যরাতে বনানীতে ভিসিপুত্রের কাণ্ড!

যুদ্ধ শুরু হলে তার কোন সীমানা থাকবে না: জারিফের হুঁশিয়ারি

আল্লাহ ও ইসলামকে নিয়ে ফেসবুকে কটুক্তি করে প্রভাষক

৫৪ বছর পর চালু হচ্ছে বাংলাদেশ-দার্জিলিং ট্রেন

সরাইলে আ’লীগ নেতার বিরুদ্ধে অপপ্রচার, সম্মিলিত নাগরিক সমাজের প্রতিবাদ সমাবেশ

চার ক্লাবে মিলল টাকা, মদ, সিসা, ক্যাসিনো-জুয়ার সামগ্রী

ব্রাহ্মণবাড়িয়ায় মাদক ব্যবসায়ী, পাচারকারীদের বাড়ি চিহ্নিতকরণ শুরু

পাকিস্তানে বাস দুর্ঘটনায় নিহত ২৬

জয়নাল-ফারুকের ভয়ঙ্কর তথ্য : রোহিঙ্গা এনআইডি তৈরিতে ইসির ২০ জন

ব্রাহ্মণবাড়িয়ায় ডিভাইস ব্যাপ ও মাদক কেমিক্যালসহ আটক ২ জনকে দন্ড