সোমবার, ২৩শে সেপ্টেম্বর, ২০১৯ ইং ৮ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

রিকশাচালকের সততায় ব্যাগসহ হারানো ল্যাপটপ ফিরে পেলেন মালিক

news-image

রিকশাচালক আস্ত আকবরের সততায় ব্যাগসহ হারানো জিনিসপত্র ফিরে পেলেন এর মালিক। সোমবার রাতে বগুড়ার শেরপুর থানার অফিসার ইনচার্জ হুময়ুন কবীর প্রকৃত মালিক হাবিবুরের হাতে ব্যাগটি তুলে দিয়েছেন। জানা যায়, উপজেলার গাড়িদহ মডেল ইউনিয়নের চকপাথালিয়া গ্রামের মৃত করিম বক্স প্রামানিকের ছেলে আস্ত আকবর দীর্ঘদিন ধরে শেরপুর উপজেলার বিভিন্ন এলাকায় রিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করে আসছেন।

গত শনিবার রাত দেড়টার দিকে স্থানীয় বাসস্ট্যান্ড এলাকায় ভাড়ার জন্য অপেক্ষা করছিলেন। এ সময় অজ্ঞাত ব্যক্তি একটি মোটরসাইকেল নিয়ে বাসস্ট্যান্ড নন্দীগ্রাম সড়ক থেকে ঢাকা-বগুড়া মহাসড়কে ওঠার সময় বগুড়াগামী একটি যাত্রীবাহী কোচের ধাক্কায় চালকসহ দুইজন মাটিতে পড়ে গিয়ে আহত হন।

উপস্থিত লোকজন আহতদের উদ্ধারে এগিয়ে গেলে কে বা কারা ব্যাগটি আস্ত আকবরের রিকশায় রেখে যায়। পরে ব্যাগের মালিক না পাওয়ায় তিনি ব্যাগটি বাড়িতে নিয়ে যান।

লোভ-লালসার ঊর্ধ্বে থেকে ব্যাগের ভিতরে থাকা একটি ল্যাপটপ, একটি পাসপোর্ট ও প্রয়োজনীয় কাগজপত্রসহ গত রোববার রাত ৯টার দিকে শেরপুর থানার অফিসার ইনচার্জ মো: হুমায়ুন কবীরের হাতে তুলে দিয়ে মানবতার দৃষ্টান্ত স্থাপন করেন।

হুমায়ুন কবির গতকাল সোমবার রাত ৯টায় প্রকৃত মালিক কুসুম্বি ইউপির দাড়কিপাড়া গ্রামের মৃত নাদের হোসেনের ছেলে হাবিবুর রহমানের কাছে ব্যাগটি হস্তান্তর করেন।

এ ব্যাপারে হুমায়ুন কবীর বলেন, কুড়িয়ে পাওয়া ব্যাগটি প্রকৃত মালিককে ফিরিয়ে দিয়েছি। এবং আস্ত আকবর বড় ও মহৎ হৃদয়ের পরিচয় দিয়েছেন। মানুষের মাঝে আজো মানবতা আছে।

এ জাতীয় আরও খবর

যশোরে বাচ্চাকে মারধর করায় দলবল নিয়ে থানায় হনুমান

‘মন্ত্রী ফোন দিলেই ধরি না, তোমাদের মতো সাংবাদিকদের কাছে কী জবাব দেব?’

মধ্যরাতে বনানীতে ভিসিপুত্রের কাণ্ড!

যুদ্ধ শুরু হলে তার কোন সীমানা থাকবে না: জারিফের হুঁশিয়ারি

আল্লাহ ও ইসলামকে নিয়ে ফেসবুকে কটুক্তি করে প্রভাষক

৫৪ বছর পর চালু হচ্ছে বাংলাদেশ-দার্জিলিং ট্রেন

সরাইলে আ’লীগ নেতার বিরুদ্ধে অপপ্রচার, সম্মিলিত নাগরিক সমাজের প্রতিবাদ সমাবেশ

চার ক্লাবে মিলল টাকা, মদ, সিসা, ক্যাসিনো-জুয়ার সামগ্রী

ব্রাহ্মণবাড়িয়ায় মাদক ব্যবসায়ী, পাচারকারীদের বাড়ি চিহ্নিতকরণ শুরু

পাকিস্তানে বাস দুর্ঘটনায় নিহত ২৬

জয়নাল-ফারুকের ভয়ঙ্কর তথ্য : রোহিঙ্গা এনআইডি তৈরিতে ইসির ২০ জন

ব্রাহ্মণবাড়িয়ায় ডিভাইস ব্যাপ ও মাদক কেমিক্যালসহ আটক ২ জনকে দন্ড