শনিবার, ১৯শে অক্টোবর, ২০১৯ ইং ৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে মোজাফফরের পত্মীকে প্রার্থী করার দাবি

news-image

রংপুর ব্যুরো : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বীর মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেন শুধু বিএনপি নেতা ছিলেন না। তিনি ছিলেন একাধারে ক্রীড়াবীদ ও সংগঠক। রংপুরের আপামর জনতার নেতা। তিনি ন্যায়ের পক্ষে,গণতন্ত্রের পক্ষে আজীবন লড়াই করে গেছেন। তাঁর অকাল মৃত্যুতে বিএনপি শুধু নয় রংপুরবাসীরও অপুরনীয় ক্ষতি হয়েছে। যা কোন দিনই পুরণ হবার নয়। রংপুরবাসী তাঁর কর্মকান্ডের মুল্যায়ন করার সুযোগ পেলো না। তবে তিনি চিরদিন বিএনপি ও রংপুরের আপামর জনগণের কাছে একজন সচ্ছ রাজনীতিবীদ ও মানুষ হিসাবে মূল্যায়িত হবেন। গতকাল মঙ্গলবার দুপুরে রংপুর মহানগরীর নিউ শালবনস্থ বিএনপির কেন্দ্রীয় ক্ষুদ্র কুটির শিল্প বিষয়ক সম্পাদক ও রংপুর মহানগর বিএনপির সদ্য প্রয়াত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেনের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এই কথা বলেন।

পরিবারের সদস্যদের সাথে সাক্ষাৎ কালে প্রয়াত মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেনের পক্ষে তাঁর স্ত্রী সুফিয়া হোসেনকে আসন্ন রংপুর সদর-৩ আসনের উপ-নির্বাচনে বিএনপির দলীয় প্রার্থী হিসাবে মনোনয়ন দেয়ার দাবি জানানো হয়। এই দাবির প্রতি সমর্থন জানিয়ে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও মহিলা দল কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সাবেক এমপি সাহিদার রহমান জোসনা মহাসচিবকে উদ্দেশ্য করে বলেন, কেন্দ্র থেকে সুফিয়া হোসেনকে মনোনয়ন দেয়া হলে তাদের আপত্তি নেই। তাঁর এই বক্তব্যকে উপস্থিত নেতাকর্মীরা অনেকেই সমর্থন করেন।

এসময় তার সাথে ছিলেন, বিএনপির সাংগঠনিক সম্পাদক(রংপুর বিভাগ) ও সাবেক মন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবীব দুলু, রংপুর মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি সামসুজ্জামান সামু, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক রইচ আহমেদ,সহ-সভাপতি মিজানুর রহমান রন্টু, মহানগর বিএনপির যুগ্ন সাধারণ সম্পাদক আনিছুর রহমান লাকু, সালেকুজ্জামান সালেক, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, মহানগর যুবদল সভাপতি মাহফুজ উন নবী ডন, সাধারণ সম্পাদক লিটন পারভেজ, সহ-সভাপতি ফরহাদ হোসেন পিন্টু, জেলা যুবদল সাধারণ সম্পাদক সামসুল হক ঝন্টু, জেলা ছাত্রদলের সভাপতি মনিরুজ্জামান হিজবুল, সাধারণ সম্পাদক শরীফ নেওয়াজ জোহা, মহানগর ছাত্রদল সভাপতি নুর হাসান সুমন,সাধারণ সম্পাদক জাকারিয়া ইসলাম জিম প্রমুখ। তিনি আরো বলেন, দেশে নির্বাচন ব্যবস্থা নেই। তাই নির্বাচনে অংশ গ্রহন করাটা বড় বিষয় নয়।’দেশে নির্বাচন নেই। নির্বাচন ব্যবস্থা বলে কিছু নেই। তারপরও আমরা রংপুর-৩ আসনে উপ-নির্বাচনে অংশ নিতে চাই।’এখনো মনোনয়ন দেয়া বিষয়টি সিদ্ধান্ত হয়নি।