সোমবার, ২৩শে সেপ্টেম্বর, ২০১৯ ইং ৮ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

সরাইল আইসিটি রিসোর্স সেন্টার এখন শিক্ষা কর্মকর্তার ‘বাসভবন’

news-image

আরিফুল ইসলাম সুমন, সরাইল : শিক্ষা সেক্টরে ই-গভর্নেন্স বাস্তবায়নের মাধ্যমে আইসিটি বিষয়ে মানবসম্পদ উন্নয়নসহ শিক্ষাতথ্য ব্যবস্থাকে শক্তিশালীকরণে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলায় অত্যাধুনিক চারতলা ফাউন্ডেশনসহ দোতলা ভবন নির্মানের পর এটিতে আইসিটি ট্রেনিং এবং রিসোর্স সেন্টার স্থাপন করা হয়। এতে কম্পিউটার, সারভার, নেটওয়ার্কিং, ইন্টারনেট সংযোগ এবং অন্যান্য যন্ত্র সামগ্রী দ্বারা একটি স্বয়ংসম্পূর্ণ আইসিটি ল্যাব স্থাপন করা হয়েছে।

অভিযোগ রয়েছে, উপজেলার এই আইসিটি রিসোর্স সেন্টার এখন সরাইল মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সহিদ খালিদ জামিল খান ‘বাসভবন’ হিসেবে ব্যবহার করছেন। তিনি ক্ষমতার দাপুটে রিসোর্স সেন্টারের গেস্ট রুমটি দখলে নিয়ে সেখানে দিনে ও রাতে ‘এসি’ ব্যবহার করে আরাম-আয়েশে দিনাতিপাত করছেন।

মঙ্গলবার (০৩ সেপ্টেম্বর) রাত পৌনে দশ’টার দিকে সরেজমিন প্রশাসনপাড়ায় সেই আইসিটি রিসোর্স সেন্টার ভবনে গিয়ে দেখা যায় দ্বিতীয় তলায় ‘এসি’ চলছে। জানতে চাইলে, একজন নৈশ প্রহরী জানান, ওই রুমে এসি চালিয়ে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সহিদ খালিদ জামিল স্যার ঘুমাচ্ছেন। এই নৈশ প্রহরী আরও জানান, রিসোর্স সেন্টারের ওই গেস্ট রুম এখন খালিদ জামিল স্যারের ‘বাংলো’ হিসেবেই ব্যবহার হয়। তিনি দীর্ঘ দিন যাবত এই রুমেই রাত্রিযাপন করে আসছেন। দিনেও তিনি ‘এসি’ চালিয়ে ওই রুমে ঘুমান।

এ ব্যাপারে সরাইল উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সহিদ খালিদ জামিল খান দাবি করেছেন নিয়মনীতি অনুসরণ করে নির্দিষ্ট ফি এর টাকা জমা করেই তিনি এই আইসিটি রিসোর্স সেন্টারের গেস্ট রুম ব্যবহার করে আসছেন।

এ জাতীয় আরও খবর

যশোরে বাচ্চাকে মারধর করায় দলবল নিয়ে থানায় হনুমান

‘মন্ত্রী ফোন দিলেই ধরি না, তোমাদের মতো সাংবাদিকদের কাছে কী জবাব দেব?’

মধ্যরাতে বনানীতে ভিসিপুত্রের কাণ্ড!

যুদ্ধ শুরু হলে তার কোন সীমানা থাকবে না: জারিফের হুঁশিয়ারি

আল্লাহ ও ইসলামকে নিয়ে ফেসবুকে কটুক্তি করে প্রভাষক

৫৪ বছর পর চালু হচ্ছে বাংলাদেশ-দার্জিলিং ট্রেন

সরাইলে আ’লীগ নেতার বিরুদ্ধে অপপ্রচার, সম্মিলিত নাগরিক সমাজের প্রতিবাদ সমাবেশ

চার ক্লাবে মিলল টাকা, মদ, সিসা, ক্যাসিনো-জুয়ার সামগ্রী

ব্রাহ্মণবাড়িয়ায় মাদক ব্যবসায়ী, পাচারকারীদের বাড়ি চিহ্নিতকরণ শুরু

পাকিস্তানে বাস দুর্ঘটনায় নিহত ২৬

জয়নাল-ফারুকের ভয়ঙ্কর তথ্য : রোহিঙ্গা এনআইডি তৈরিতে ইসির ২০ জন

ব্রাহ্মণবাড়িয়ায় ডিভাইস ব্যাপ ও মাদক কেমিক্যালসহ আটক ২ জনকে দন্ড