বুধবার, ১৩ই নভেম্বর, ২০১৯ ইং ২৯শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

আওয়ামী লীগ সরকার শিক্ষার মান উন্নয়নে বদ্ধপরিকর- এবি তাজুল ইসলাম

news-image

বাঞ্ছারামপুর প্রতিনিধি : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন(অবঃ) এবি তাজুল ইসলাম এমপি বলেছেন, শিক্ষা ব্যবস্থায় কর্ম উপযোগী মানব সম্পদ তৈরি না করা যায় তবে সমাজে তা বোঝা হয়ে দাড়ায় তাই বঙ্গবন্ধু দেশের সার্বজনীন শিক্ষা ব্যবস্থার প্রচলন করেছিলেন। আওয়ামী লীগ সরকার যে কয়টি ক্ষেত্রে চোখ ধাঁধানো উন্নয়ন হয়েছে তার মধ্যে একটি হচ্ছে শিক্ষা।

শিক্ষা ক্ষেত্রে বাংালাদেশে যে অগ্রগতি তা এখন বিশ্ব স্বীকৃত। শিক্ষা ক্ষেত্রে উন্নতির জন্য কার্যক্রম চলমান রয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা শিক্ষার মান উন্নয়নে নিরলসভাবে কাজ করছেন এবং দেশের শিক্ষাব্যবস্থা ও উন্নয়নের ক্ষেত্রে বলিষ্ঠভাবে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন, গতকাল ব্রাহ্মণবাড়িয়া বাঞ্ছরামপুর বালিকা পাইলট উচ্চ বিদ্যালয়ের আয়োজনে সমসাময়িক বাংলাদেশের সামাজিক ও শিক্ষা ব্যবস্থার প্রেক্ষাপটে ছাত্রীদের করণীয় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য করছিলেন তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শরীফূল ইসলামের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম, জেলা আওয়ামী সহ-সভাপতি প্রিন্সিপাল আবুল খায়ের দুলাল, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. নুরুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জলি আক্তার, উপজেলা ভাইস চেয়ারম্যান মো: সায়েদুল ইসলাম বকুল, সভায় সকল শিক্ষক-শিক্ষিকাসহ ১২ শত শিক্ষার্থী উপস্থিত ছিলেন।