সোমবার, ২৩শে সেপ্টেম্বর, ২০১৯ ইং ৮ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

রংপুর সদর উপ-নির্বাচনে আলোচনায় বিএনপি নেতা সামসুজ্জামান সামু

news-image

রংপুর ব্যুরো : জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ (সদর ও সিটি কর্পোরেশন) আসনের উপ-নির্বাচনে অংশ নেয়ার সার্বিক প্রস্তুুতি নিচ্ছে বিএনপি। ইতিমধ্যেই এব্যাপারে বিএনপির কেন্দ্রীয় কমিটি গোপনে যোগ্য প্রার্থীর অনুসন্ধান করছে।

তবে রংপুর সদর আসনের উপনির্বাচনে বিএনপি নেতাকর্মীরা তাদের দলীয় কোনো নেতাকে প্রার্থী হিসাবে চায়। নেতাকর্মীদের তালিকায় প্রথমে আলোচনায় রয়েছে রংপুর মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক, সাবেক ছাত্রনেতা সামসুজ্জামান সামু’র নাম। অনেক নেতাকর্মীরাই চাইছেন সামসুজ্জামান সামু যদি প্রার্থী হয় তাহলে নির্বাচনে ভালো ফলাফল আসতে পারে। কারণ তিনি যেমন দলীয়ভাবে যেমন জনপ্রিয় তেমনি রয়েছে সু-পরিচিতি, সুখ্যাতি। বিএনপি নেতাকর্মী, সমর্থক ছাড়াও বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মধ্যে রয়েছে গ্রহণযোগ্যতা।

নেতাকর্মীরা জানান, স্বৈরাচার বিরোধী আন্দোলনের অন্যতম সংগঠক, রাজশাহী বিভাগীয় ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, রংপুর জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ও সভাপতি, কারমাইকেল কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি ও সম্পাদক, রংপুর জেলা বিএনপির সাবেক যুগ্ন আহবায়কসহ বিএনপি বিভিন্ন গুরুত্বপুর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। এ কারণে নগরীসহ জেলার সর্বত্র তার ব্যাপক পরিচিতি রয়েছে। বিভিন্ন ধরণের সমাজসেবা মুলক কর্মকা-ে জড়িত থাকার কারণেও বিএনপি ছাড়াও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের সাথে তার সুর্ম্পক রয়েছে। এক্ষেত্রে তাকে প্রার্থী করা হলে ভালো ফলাফল আসতে পারে। এমনটাই জানিয়েছেন নেতাকর্মীরা। এছাড়াও জেলা বিএনপির সাবেক সভাপতি এমদাদুল হক ভরসা, মহানগর বিএনপির সভাপতি মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেন, সাধারণ সম্পাপক শহিদুল ইসলাম মিজুর নামও শোনা যাচ্ছে। দলটির নীতিনির্ধারণী ফোরামের একাধিক সদস্য এ কথা জানিয়েছেন।

এদিকে বিগত নির্বাচনে বিএনপি জোটের প্রার্থী রিটা রহমানের বিরুদ্ধে রংপুর মহানগর ও জেলা বিএনপির নেতারা নানা অভিযোগ করেছেন। তবে রংপুরের তৃণমুলের নেতারা বলেন, কেন্দ্র যাকে প্রার্থী দিবে তার পক্ষে তারা কাজ করবে।

এ জাতীয় আরও খবর

যশোরে বাচ্চাকে মারধর করায় দলবল নিয়ে থানায় হনুমান

‘মন্ত্রী ফোন দিলেই ধরি না, তোমাদের মতো সাংবাদিকদের কাছে কী জবাব দেব?’

মধ্যরাতে বনানীতে ভিসিপুত্রের কাণ্ড!

যুদ্ধ শুরু হলে তার কোন সীমানা থাকবে না: জারিফের হুঁশিয়ারি

আল্লাহ ও ইসলামকে নিয়ে ফেসবুকে কটুক্তি করে প্রভাষক

৫৪ বছর পর চালু হচ্ছে বাংলাদেশ-দার্জিলিং ট্রেন

সরাইলে আ’লীগ নেতার বিরুদ্ধে অপপ্রচার, সম্মিলিত নাগরিক সমাজের প্রতিবাদ সমাবেশ

চার ক্লাবে মিলল টাকা, মদ, সিসা, ক্যাসিনো-জুয়ার সামগ্রী

ব্রাহ্মণবাড়িয়ায় মাদক ব্যবসায়ী, পাচারকারীদের বাড়ি চিহ্নিতকরণ শুরু

পাকিস্তানে বাস দুর্ঘটনায় নিহত ২৬

জয়নাল-ফারুকের ভয়ঙ্কর তথ্য : রোহিঙ্গা এনআইডি তৈরিতে ইসির ২০ জন

ব্রাহ্মণবাড়িয়ায় ডিভাইস ব্যাপ ও মাদক কেমিক্যালসহ আটক ২ জনকে দন্ড