সোমবার, ১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

বিয়ের আগে এই বিষয়গুলো অবশ্যই দেখে নিন!

news-image

লাইফস্টাইল ডেস্ক : প্রেমই কিন্তু সবকিছু নয়। বিয়ে করতে গেলে আগে পিছু কাজ করা উচিৎ। তার জন্য যা কিছু পরীক্ষা করতে হয়,তা অবশ্যই করণীয়। সব না হলেও বিয়ের আগে অন্তত কিছু বিষয় খতিয়ে দেখা উচিৎ। তাহলেই বোঝা যাবে ওই ব্যক্তি সত্যিই আপনার সঙ্গি হওয়ার যোগ্য কি না।

১) আপনাকে নিজের থেকে ছোট মনে করে?-আপনার সঙ্গী কি মনে করে সে বিশাল কিছু, আর আপনি নেহাতই নগণ্য। এমন হলে কিন্তু সাবধান। সঙ্গির প্রতি যদি বিন্দুমাত্র সম্মান না থাকে, তাহলে কিন্তু প্রেমের সম্পর্ক টেকে না। বিয়ে তো বিপদে পড়বেই। তাই এ ক্ষেত্রে দু’বার ভাবুন।

২) আপনার পরিবার আর বন্ধুদের কীভাবে দেখে?-আপনার সঙ্গী আপনার পরিবার ও বন্ধুদের কেমন শ্রদ্ধা করে? সে তার নিজের পরিবারকে যতটা শ্রদ্ধা করে, ততটা কি আপনার পরিবারকেও করে? নাকি এখানে কোন ফাঁকফোকর আছে? সে তার নিজের বন্ধুদের সঙ্গে যতটা সময় কাটায়,আপনার বন্ধুদের সঙ্গে ততটাই সময় কাটাতে দেয়? ভেবে দেখুন।

৩)আপনাকে সমর্থন করে কি না?-আপনার সঙ্গী আপনাকে সমর্থন করে কি না? এটা কিন্তু খুব দরকারি। বিয়ে মানে সারা জীবনের সম্পর্ক। এক্ষেত্রে একজন তো আশা করবেই তার সঙ্গী সব সময় তার সঙ্গে থাকুক। তাকে সমর্থন করুন। সম্পর্কের মধ্যে যদি আপনি মানসিক শান্তি না থাকে তাহলে এসবের মূল্য কি আছে?

৪) তথ্য গোপন করে কি না?-আপনার সঙ্গী আপনার থেকে কোন কথা গোপন করে কি না? ঝামেলা এড়ানোর জন্য যদি কিছু না বলে, তাহলে আপত্তি নেই। কিন্তু গুরুত্বপূর্ণ কিছু আপনাকে না বললে ঝামেলা। এর মানে সে আপনাকে সম্পূর্ণ বিশ্বাস করতে পারছে না। এই পরিস্থিতিতে বিয়ে করবেন কি না ভেবে দেখুন?

এ জাতীয় আরও খবর

চু’রি করতে এসে ভাত রান্না করে খেয়েছে চোর!

অন্ধকার ঘরে ২৫ বছর ধরে শিকলবন্দী রতন

যৌ’নপল্লীতে প্রভা-মৌটুসী!

মেডিকেল শিক্ষার্থীর প্রেমের ফাঁদে পোল্যান্ড প্রবাসী, খুইয়েছেন ১০ লাখ

মাত্র ২২ সেকেন্ডে মোটরসাইকেল চু’রি!

অসাধারণ এক স্ন্যাপশট, চিত্রগ্রাহকের সময় লেগেছে ২ ঘণ্টা

মায়ের দ্বিতীয় স্বামীর সঙ্গে পালালো মেয়ে!

মোহাম্মদপুরে আল্লাহর ৯৯ নাম সংবলিত স্তম্ভ নির্মাণ

প’তিতাবৃত্তিতে রাজি না হওয়ায় মেয়েকে নির্দয়ভাবে মারল বাবা!

শিক্ষার্থীদের সামনেই হাতুড়ি দিয়ে মোবাইল ফোন ভাঙলেন অধ্যক্ষ!

নকিয়া-স্যামসাং মোবাইল কম দামে বিক্রি করছে ২ চীনা নারী

এরা শোভন-রাব্বানীর চেয়েও খারাপ: শেখ হাসিনা