সোমবার, ২৩শে সেপ্টেম্বর, ২০১৯ ইং ৮ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

দুর্নীতিবাজদের ‘ক্র’সফায়ার’ চান এমপি হারুন

news-image

দেশের বিভিন্ন গুরুতর অপরাধে সম্প্রতি ক্র’সফায়ারে অপরাধীর মৃত্যু বেশ চোখে পড়ার মত। সেই প্রেক্ষিতেই রূপপুরের বালিশকাণ্ড এবং ফরিদপুরের হাসপাতালে অস্বাভাবিক দামে পর্দা কেনার সঙ্গে জড়িতদের ‘ক্র’সফায়ারে’ দেয়ার দাবি জানিয়েছেন বিএনপির সংসদ সদস্য হারুন অর রশিদ।

সোমবার রাতে সংসদে পয়েন্ট অব অর্ডারে বক্তব্য দিতে গিয়ে বিএনপির আলোচিত সাংসদ এই দাবি জানান।হারুন বলেন, ‘আমরা দেখতে পাচ্ছি মাদকসহ বিভিন্ন অপরাধে জড়িতদের ক্র’সফায়ারে দেয়া হচ্ছে। সরকার যদি ক্র’সফায়ারকে বৈধ হিসেবে মেনে নেয় তাহলে এই ধরনের দুর্নীতির সঙ্গ জড়িতদের ক্র’সফায়ারে দেয়া হোক।’এসময় তিনি কিশোর অপরাধ, ডেঙ্গু পরিস্থিতি, বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয়েও কথা বলেন।

বক্তব্য শুরুর দুই মিনিটের মধ্যে স্পিকার তাকে বক্তব্য সংক্ষিপ্ত করার অনুরোধ করেন। এ সময় হারুন অর রশিদ কিছুটা আক্ষেপ প্রকাশ করে বলেন, ‘দুই মাস পর সংসদে কথা বলছি। মাত্র দুই মিনিটও কথা বলতে দেবেন না? আমি তো সরকারের বিষোদগার করছি না। এগুলো বাস্তবতা। সরকার দলীয় যারা আছেন তাদের কান খোলা রেখে শুনতে হবে।’

ডেঙ্গু পরিস্থিতি নিয়ে কথা বলতে গিয়ে বিএনপির এই এমপি বলেন, ‘সারাদেশে অনেক মানুষ ডেঙ্গুতে মা’রা গেছেন। অসংখ্য মানুষ হাসপাতালে আছে এখনো। চিকিৎসা বিভাগের লোকজন তাদের চিকিৎসা দিতে হিমশিম খেয়েছে। কিন্তু সরকারের পক্ষ থেকে তেমন কোনো পদক্ষেপ নেয়া হয়নি।’

এ সময় তিনি পবিত্র কোরআনের একটি আয়াত উল্লেখ করে বলেন, কোরআনে বলা আছে জল-স্থলে যেসব বিপদ আপদ তা তোমাদের কৃতকর্মের ফল। চারদিকে দুর্নীতি। রূপপুরের বালিশের পর ফরিদপুরে হাসপাতালে পর্দা কেনা নিয়ে যা হয়েছে সেখানে দুদক কী করছে? অথচ মাত্র দুই কোটি টাকার জন্য বেগম খালেদা জিয়াকে কারাগারে রাখা হয়েছে। বিশ্বে সব থেকে বেশি দামি পর্দা কোথায় তা জানতে চাইলে উত্তর পাওয়া যায় ফরিদপুর হাসপাতালে।

এ জাতীয় আরও খবর

যশোরে বাচ্চাকে মারধর করায় দলবল নিয়ে থানায় হনুমান

‘মন্ত্রী ফোন দিলেই ধরি না, তোমাদের মতো সাংবাদিকদের কাছে কী জবাব দেব?’

মধ্যরাতে বনানীতে ভিসিপুত্রের কাণ্ড!

যুদ্ধ শুরু হলে তার কোন সীমানা থাকবে না: জারিফের হুঁশিয়ারি

আল্লাহ ও ইসলামকে নিয়ে ফেসবুকে কটুক্তি করে প্রভাষক

৫৪ বছর পর চালু হচ্ছে বাংলাদেশ-দার্জিলিং ট্রেন

সরাইলে আ’লীগ নেতার বিরুদ্ধে অপপ্রচার, সম্মিলিত নাগরিক সমাজের প্রতিবাদ সমাবেশ

চার ক্লাবে মিলল টাকা, মদ, সিসা, ক্যাসিনো-জুয়ার সামগ্রী

ব্রাহ্মণবাড়িয়ায় মাদক ব্যবসায়ী, পাচারকারীদের বাড়ি চিহ্নিতকরণ শুরু

পাকিস্তানে বাস দুর্ঘটনায় নিহত ২৬

জয়নাল-ফারুকের ভয়ঙ্কর তথ্য : রোহিঙ্গা এনআইডি তৈরিতে ইসির ২০ জন

ব্রাহ্মণবাড়িয়ায় ডিভাইস ব্যাপ ও মাদক কেমিক্যালসহ আটক ২ জনকে দন্ড